২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৬:৫২:৫৪ অপরাহ্ন


চারঘাটে আশ্রয়ণ প্রকল্প-২ এর অধিনে ঘর পেল ৩৩জন
চারঘাট (রাজশাহী) প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ২১-০৭-২০২২
চারঘাটে আশ্রয়ণ প্রকল্প-২ এর অধিনে ঘর পেল ৩৩জন চারঘাটে আশ্রয়ণ প্রকল্প-২ এর অধিনে ঘর পেল ৩৩জন


রাজশাহীর চারঘাটের মুজিব শতবর্ষ উপলক্ষে ৩৩ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে নতুন ঘরের চাবি ও বন্দোবস্তকৃত জমির দলিল তুলে দেন বিভাগীয় কমিশনার জিএসএম জাফরুল্লাড এনডিসি।

বৃহস্পতিবার (২১ জুলাই) সকালে প্রধানমন্ত্রীর আশ্রয়ন-২ প্রকল্প দুযোর্গ সহনীয় গৃহনির্মানে গ্রামীনঅবকাঠামো কাবিটা কর্মসূচীর আওতার ৩য় পর্যায়ের ২য় ধাপে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্স এর মাধ্যমে হস্তান্তরের শুভ সূচনা করলে উপজেলার ২টি ইউনিয়নের প্রকৃত ভুমিহীন ও গৃহহীন পরিবারদের জন্য নির্মিত এই ঘরগুলোর দলিল তুলে দেয়া হয়।

উপজেলার শলুয়া ইউনিয়নের হলিদাগাছি আশ্রয়ন প্রকল্পে ২৩টি ও নিমপাড়া ইউনিয়নের কৈ ডাঙ্গায় ১০টি ’ক” শ্রেণীভুক্ত পরিবারদের পুর্নবাসনের জন্য প্রতিটি পরিবারকে ২ শতাংশ জমি বন্দবস্ত দিয়ে এই জমির উপর পাকা ঘর তৈরি করা হয়েছে। ”আশ্রয়নের অধিকার প্রধানমন্ত্রীর উপহার” এই স্লোগানকেসামনে রেখে উপজেলার এই দুই ইউনিয়নের ভুমিহীন ও গৃহহীন মানুষের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার আবাসন উপহার হিসেবে দেয়া খাস জমিতে দুই কক্ষবিশিষ্ট এই ঘরে রান্নাঘর, সংযুক্ত টয়লেটসহ অন্যান্য সুবিধা রয়েছে বলে জানিয়েছেন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এস এম শামীম।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা সামিরার সভাপতিত্বে বক্তব্য রাখেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার আবু তাহের মোহাম্মদ মাসুদ রানা, জেলা প্রশাসক আব্দুল জলিল, উপজেলা চেয়ারম্যান ফকরুল ইসলাম, সহাকরী কমিশনার (ভূমি) নিয়তি রানী কৈরি ও উপকারভোগী সামিয়ারা।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীরমুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন, মহিলা ভাইস-চেয়ারম্যান তাজমিরা খাতুন, ইউপি চেয়ারম্যানবৃন্দসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, উপকারভোগী এবং সাংবাদিকবৃন্দ।

রাজশাহীর সময়/এ