২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৯:১৬:৪৯ অপরাহ্ন


নিয়ামতপুরে মৎস্য সপ্তাহ উপলক্ষে নিরাপদ মাছে ভরবো দেশ- বঙ্গবন্ধুর বাংলাদেশ
মোঃ জাবেদ আলী নিয়ামতপুর উপজেলা প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ২৩-০৭-২০২২
নিয়ামতপুরে মৎস্য সপ্তাহ উপলক্ষে নিরাপদ মাছে ভরবো দেশ- বঙ্গবন্ধুর বাংলাদেশ নিয়ামতপুরে মৎস্য সপ্তাহ উপলক্ষে নিরাপদ মাছে ভরবো দেশ- বঙ্গবন্ধুর বাংলাদেশ


"নিরাপদ মাছে ভরবো দেশ - বঙ্গবন্ধুর বাংলাদেশ" এই স্লোগানকে সামনে রেখে নওগাঁর নিয়ামতপুরে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সংবাদ সম্মেলনে ও সাংবাদিকদের সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৩ জুলাই) সকাল ১০টায় উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় উপজেলা মৎস্য কর্মকর্তা আইয়ূব আলী জানান, ২৩ জুলাই থেকে ২৯ জুলাই জাতীয় মৎস্য সপ্তাহ পালন করা হবে। এ উপলক্ষে উপজেলা মৎস্য অধিদপ্তর কর্তৃক গৃহীত বিভিন্ন কর্মসূচীর কথাও সাংবাদিকদের অবহিত করেন। মৎস্য সপ্তাহের জন্য গৃহীত কর্মসূচী সঠিকভাবে বাস্তবায়নে সাংবাদিকদের সহযোগিতাও চাওয়া হয়।

উপজেলা সৎস্য কর্মকর্তা জানান, নিয়ামতপুরে মৎস্য সপ্তাহ উপলক্ষে যে সমস্ত কর্মসূচী নেওয়া হয়েছে তা হলো ২৩ জুলাই উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে মাইকিং ও ব্যানার ফেস্টন দিয়ে প্রচারণা, সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা। ২৪ জুলাই মাছের পোনা অবমুক্ত, মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে নির্মিত প্রামাণ্যচিত্র। ২৫ জুলাই প্রান্তিক পর্যায়ের মৎস্যজীবী ও মৎস্য চাষীদের সাথে স্বাস্থ্যবিধি অনুসরণ করে মতবিনিময়।  ২৬ জুলাই অবৈধ জালের বিরুদ্ধে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা হবে। ২৭ জুলাই  মৎস্যচাষীদের মাছ চাষ বিষয়ক নিবিড় পরামর্শ সেবা প্রদান, পুকুরের মাটি ও পানি পরীক্ষণ, মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে নির্মিত প্রামাণ্যচিত্র। ২৮ জুলাই মৎস্যচাষী ও সুফলভোগীদের প্রশিক্ষণ সহ বিভিন্ন উপকরণ বিতরণ। ২৯ জুলাই  ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে জাতীয় মৎস্য সপ্তাহ সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি তোফাজ্জল হোসেন, সহ-সভাপতি জাবেদ আলী, সাধারণ সম্পাদক জনি আহমেদ, সাংগঠনিক সম্পাদক শাহান সা, সদস্য সিরাজুল ইসলাম, আইনুল হক, ইমরান ইসলাম প্রমুখ।

রাজশাহীর সময়/এ