২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৫:৪৯:২৪ অপরাহ্ন


চবি ছাত্রীকে যৌন নির্যাতনের মূল হোতাসহ গ্রেফতার ৪
আবু হেনা
  • আপডেট করা হয়েছে : ২৩-০৭-২০২২
চবি ছাত্রীকে যৌন নির্যাতনের মূল হোতাসহ গ্রেফতার ৪ চবি ছাত্রীকে যৌন নির্যাতনের মূল হোতাসহ গ্রেফতার ৪


চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে যৌন নির্যাতনের ঘটনায় মূল হোতাসহ ঘটনার সাথে সরাসরি জড়িত চারজনকে গ্রেফতার করেছে র‌্যাব-৭।

শনিবার (২৩ জুলাই) বেলা ১১টার দিকে প্রেস ব্রিফিংয়ে র‍্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আফসার এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতাররা হলেন: চবির ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র মো. আজিম (২৩), হাটহাজারী কলেজের সমাজবিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের ছাত্র নুর হোসেন ওরফে শাওন (২২), চবির নৃবিজ্ঞান বিভাগ দ্বিতীয় বর্ষের ছাত্র মো. নুরুল আবছার ওরফে বাবু এবং হাটহাজারী কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্র মো. মাসুদ রানা ওরফে মাসুদ (২২)। আজিমের বাড়ি নোয়াখালির হাতিয়া উপজেলায়, শাওনের হাটহাজারীর ফতেপুর ইউনিয়নে, আবছারের ফেনীর পশুরামে ও মাসুদের বাড়ি ঝালকাঠি সদর উপজেলায়।

নুরুল আফসার বলেন, ওই ছাত্রী ও তার বন্ধুর কাছ থেকে দুটি মোবাইল সেট ও নগদ ১৩ হাজার ৭০০ টাকা আত্মসাৎ করা হয়। এ বিষয়ে ভুক্তভোগী ছাত্রী বাদী হয়ে গত ২০ জুলাই হাটহাজারী মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন।

তিনি আরও বলেন, শুক্রবার রাতে হাটহাজারী ও রাউজানের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে চারজনকে গ্রেফতার করা হয়। তারা ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে। গ্রেফতারদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

১৭ জুলাই রাতে চবির এক ছাত্রী পাঁচজন দুর্বৃত্তের হাতে শারীরিক হেনস্তার শিকার হন। ওই সময় তার সঙ্গে থাকা বন্ধুকেও মারধর ও মোবাইল ফোন ছিনিয়ে নেওয়া হয়। পরে এ বিষয়ে ভুক্তভোগী শিক্ষার্থী প্রক্টর বরাবর অভিযোগ দিলে পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এছাড়া অজ্ঞাতনামা পাঁচজনকে আসামি করে থানায় মামলাও করেছেন ওই ছাত্রী। 

রাজশাহীর সময়/এ