২০ এপ্রিল ২০২৪, শনিবার, ১২:৪৯:০৩ পূর্বাহ্ন


রোবিনহোর জোড়া গোলে আবাহনীকে হারাল কিংস
ক্রিড়া ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ২৫-০৭-২০২২
রোবিনহোর জোড়া গোলে আবাহনীকে হারাল কিংস রোবিনহোর জোড়া গোলে আবাহনীকে হারাল কিংস


লিগ চ্যাম্পিয়ন আগেই নিশ্চিত করার ফলে আবাহনীর বিপক্ষে বসুন্ধরা কিংসের ম্যাচটি ছিল শুধু শুধুই আনুষ্ঠানিকতা। তবে আনুষ্ঠানিকতা ছাপিয়ে আক্রমণ পাল্টা আক্রমণের ম্যাচে ছড়িয়েছে উত্তাপ। দলের সেরা তারকা রবসন রোবিনহোকে বেঞ্চে রাখেন অস্কার ব্রুজোন। তার অভাব বুঝতে না দিয়ে শুরুতেই গোল করে এগিয়ে যায় কিংস, অবশ্য কিংসের আক্রমণের পালটা জবাব দিয়ে প্রথমার্ধেই সমতায় ফেরে আবাহনী।

দ্বিতীয়ার্ধে চলে সমান তালে লড়াই। বদলি নেমে সেই লড়াইয়ে কিংসের মুখে হাসি ফুটান রবসন রোবিনহো। জোড়া গোল করে আবাহনীকে ছিটকে দেয় ম্যাচ থেকে।

বসুন্ধরা কিংস এরেনায় সোমবার আবাহনী লিমিটেডকে ৩-২ ব্যবধানে হারায় বসুন্ধরা কিংস। জোড়া গোল রোবিনহোর, এক গোল করেন নুহা মারং। আবাহনীর হয়ে দুটি গোল শোধ দেন রাকিব হোসেন ও রাফায়েল অগোস্তো। লিগের প্রথম পর্বে সিলেটে দুই দলের লড়াই শেষ হয়েছিল ২-২ ড্র'তে। চলতি মৌসুমে তিন ম্যাচ খেলে প্রথমবার আবাহনীকে হারাল বসুন্ধরা কিংস। প্রিমিয়ার লিগে নাম লেখানোর পর আবাহনীর বিপক্ষে দশমবারের দেখায় ষষ্ঠবার জয় তুলে নিল বসুন্ধরা কিংস। বাকি চার ম্যাচের দুটিতে ড্র এবং দুটিতে জয় আবাহনীর।  

ঘরের মাঠে শুরুতেই চাপে পড়ে কিংস। দ্বিতীয় মিনিটেই আক্রমণে ওঠে আবাহনী। নিজেদের অর্ধ থেকে সোহেল রানার লম্বা পাস বক্সের বাম প্রান্ত থেকে ড্যানিয়েল কলিন্দ্রেসের গতির শট দারুণ দক্ষতায় আটকে দেন আনিসুর রহমান জিকো। নিশ্চিত গোল হজম থেকে বেঁচে যায় কিংস। পরের মিনিটেই প্রতি আক্রমণে যায় কিংস। তৌহিদুল আলম সবুজের হাওয়ায় ভাসানো ক্রস ফাঁকায় পেয়েও নিয়ন্ত্রণে নিতে পারেননি মতিন মিয়া। নষ্ট হয় গোলের সুযোগ।

শীর্ষ দুই দলের খেলায় উত্তেজনা ছড়াল দুই দলের হাতাহাতিতে। ১৪ মিনিটের মাথায় বসুন্ধরার ব্রাজিলিয়ান মিডফিল্ডার মিগোর সঙ্গে আবাহনীর ইরানি ডিফেন্ডার মিলাদ শেখের হাতাহাতিতে খেলা বন্ধ ছিল তিন মিনিটের মতো। আবাহনী গোলরক্ষক শহীদুল আলম সোহেল বসুন্ধরার গাম্বিয়ান-স্প্যানিশ ফরোয়ার্ড নুহা মারংকে ধাক্কা দেওয়া পারদ ছড়ায় উত্তেজনা। পরে মিগেল ও সোহেলকে হলুদ কার্ড দেখিয়ে সতর্ক করেন রেফারি। অবশ্য উত্তেজনার পরপরই কিংস সমর্থকদের উল্লাসে ভাসান নুহা মারং। ২০ মিনিটে মিগেলের মাপা ফ্রিকিক নুহার ব্যাক হেডে বল জালে জড়ায়। ঝাঁপিয়েও নাগাল পাননি গোলকিপার শহিদুল আলম সোহেল।

৩০ মিনিটে গোলকিপারকে একা পেয়েও গোল করতে পারেনি নুহা মারং। আবাহনীর অর্ধে তারিক কাজী দ্রুত ফ্রিকিক নিয়ে বল বাড়ালে অফসাইড ফাঁদ ভেঙে বক্সে ঢুকে শট নেন নুহা কিন্তু পোস্ট ছেড়ে বের হয়ে এসে আটকে দেন শহিদুল আলম। প্রথমার্ধের যোগ করা প্রথম মিনিটে সমতায় ফেরে আবাহনী। ডরিয়েলতনের থ্রু পাস ধরে বক্সের ডান দিক থেকে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন রাকিব হোসেন। ৫২ মিনিটে আবাহনীকে রক্ষা করেন শহিদুল আলম। মিগেলের বাড়ানো বল বক্সের ডান প্রান্ত থেকে তৌহিদুল সবুজের কোনাকুনি শট আটকে দেন তিনি।

৫৭ মিনিটে সবুজের পরিবর্তে মাঠে নামেন রবসন রোবিনহো। এক ম্যাচ পর মাঠে নেমেই আবাহনীর রক্ষণ কাঁপিয়ে দেন রোবিনহো। যদিও তার শট আটকে দেন শহিদুল আলম সোহেল।   ৬৩ মিনিটে কলিন্দ্রেসের বাঁকানো শট ঝাঁপিয়ে ফিরিয়ে দেন জিকো, ফিরতি বলে সুযোগ ছিল গোল করার কিন্তু সোহেল রানার গতির শট লক্ষ্যভ্রষ্ট হয়। ৬৮ মিনিটে অগোস্তো-ডরিয়েলতন রসায়নের পরেও গোল পায়নি আবাহনী। অগোস্তোর বাড়ানো পাস বক্সের বাম প্রান্ত থেকে কোনাকুনি নেওয়ার শট দারুণ প্রচেষ্টায় কর্নারের বিনিময়ে রক্ষা করেন জিকো। দুই মিনিট বাদেই আবারও কিংসের ত্রাতা হয়ে আসেন জিকো। কলিন্দ্রেসের মাপা ফ্রিকিকে ডরিয়েলতনের হেড শেষ মুহূর্তে হাতের আঙুলের ছোয়ায় বাইরে ঠেলে দেন।  

অবশ্য পরের মিনিটেই প্রতি আক্রমণে উঠে এগিয়ে যায় কিংস। গোল করেন বদলি নামা রোবিনহো। মিগেলে ঠেলে দেওয়া বল ডান প্রান্ত দিয়ে ঢুকে ডান পায়ের গতির শটে জাল খুঁজে নেন ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড। ৮৩ মিনিটে সুযোগ তৈরি করে আবাহনী কিন্তু ডরিয়েলতনের হেড সাইডবারে লেগে ফিরলে সমতায় ফেরা হয়নি আকাশী-নীলদের। দ্বিতীয়ার্ধের যোগ করা প্রথম মিনিটে ব্যবধান ৩-১ করে ফেলেন রবসন রোবিনহো। রিমনের বাড়ানো পাস নিয়ন্ত্রণে নিয়ে পোস্ট ছেড়ে বের হয়ে আসা গোলকিপার শহিদুল আলমের মাথার উপর দিয়ে চিপ শটে জাল খুঁজে এই ব্রাজিলিয়ান। চলতি লিগে এটি তার ১৫তম গোল। শেষ দিকে স্পট কিকে আবাহনীর ব্যবধান কমান রাফায়েল অগোস্তো। বাকি সময়ে রক্ষণ আগলে রেখে জয় নিশ্চিত হয় কিংসের।