২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০১:৪৮:৪৪ অপরাহ্ন


দ্রৌপদি মুর্মু ভারতের রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ায় ফুলবাড়ীতে আদিবাসীদের শোভাযাত্রা
আফরোজ জাহান সেতু, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি :
  • আপডেট করা হয়েছে : ২৫-০৭-২০২২
দ্রৌপদি মুর্মু ভারতের রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ায়  ফুলবাড়ীতে আদিবাসীদের শোভাযাত্রা দ্রৌপদি মুর্মু ভারতের রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ায় ফুলবাড়ীতে আদিবাসীদের শোভাযাত্রা


সাঁওতাল আদিবাসী সম্প্রদায়ের গর্বিত মেয়ে দ্রৌপদি মুর্মু ভারতে রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ায় দিনাজপুরের ফুলবাড়ীতে গতকাল সোমবার আনন্দ শোভাযাত্রাসহ মিষ্টি বিতরণ করেছে উপজেলার আদিবাসী সম্প্রদায়ের নারী ও পুরুষরা।

সকাল ১১ টায় উপজেলা আদিবাসী উন্নয়ন সমিতি ও বাংলাদেশ সারি সারণা গাঁওতা’র যৌথ উদ্যোগে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার চত্বর থেকে নিজস্ব সংস্কৃতিতে বাদ্য-বাজনা এবং বিভিন্ন সাজে সেজে সব বয়সী আদিবাসী নারী ও পুরুষরা উৎসব মুখর পরিবেশে নেচে-গেয়ে এক বর্ণাঢ্য শোভা যাত্রা পৌর শহরে বের করেন। 

শেষে শহীদ মিনার চত্বরে এক আনন্দ সভা উপজেলা আদিবাসী উন্নয়ন সমিতি সভাপতি এবং বাংলাদেশ সারি সারণা গাঁওতা’র কেন্দ্রীয় আহবায়ক চুন্নু টুডুর সভাপতিত্বে আয়োজিত আনন্দ সভায় বক্তব্য রাখেন 

উপজেলা আদিবাসী উন্নয়ন সমিতির সাধারণ স¤পাদক সাঞ্জু হাঁসদা, বাংলাদেশ সারি সারণা গাঁওতা ফুলবাড়ী উপজেলা শাখার সাধারণ সম্পাদক পাদক সাহেব মুর্মু, আদিবাসী যুব ফোরামের সভাপতি শ্রীমান সরেন, সাধারণ সম্পাদক জীবন মুর্মু, আদিবাসী ছাত্র ইউনিয়নের সভাপতি রাজেন মার্ডী প্রমুখ। 

সভা শেষে ভারতের ১৫তম রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ায় আদিবাসী কন্যা দ্রৌপদি মুর্মুকে শুভেচ্ছা জানিয়ে আদিবাসী নারী ও পুরুষরা একে অপরকে গলাগলি করাসহ মিষ্টি বিতরণ করেন এবং নিজস্ব সংস্কৃতিতে নৃত্যের তালে তালে আনন্দ উল্লাস করেন। অনুষ্ঠানের সার্বিক সহযোগিতা করেছে বেসরকারি সংস্থা বেসিক।