২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৩:১৭:৫৬ পূর্বাহ্ন


পার্থ-অর্পিতার নামে ১৪০ কোটির বাড়ি? দু’জনের সম্পর্ক অন্তত বছর দশেকের, দাবি ইডির
তামান্না হাবিব নিশু:
  • আপডেট করা হয়েছে : ২৬-০৭-২০২২
পার্থ-অর্পিতার নামে ১৪০ কোটির বাড়ি? দু’জনের সম্পর্ক অন্তত বছর দশেকের, দাবি ইডির পার্থ-অর্পিতার নামে ১৪০ কোটির বাড়ি? দু’জনের সম্পর্ক অন্তত বছর দশেকের, দাবি ইডির


পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়ের ঘনিষ্ঠ সম্পর্ক অন্তত বছর দশেকের। তল্লাশির সময় এনফোর্সমেন্ট ব্রাঞ্চ একটি যৌথ সম্পত্তির নথিপত্র উদ্ধার করেছে। সেটি একটি বাড়ি। যা কেনা হয়েছিল ২০১২ সালে।

সেই সব নথি সূত্রে ইডি মাদুরদহে ইস্টার্ন মেট্রোপলিটন বাইপাসের ধারে অবস্থিত একটি বাড়ির সন্ধান পেয়েছে, যেটি বেসরকারি সংস্থাকে ভাড়া দেওয়া আছে। যেটির এখনকার বাজারমূল্য প্রায় ১৪০ কোটি টাকার কাছাকাছি। ইডি এখন এই সম্পত্তির বিস্তারিত খোঁজ খবর করা শুরু করেছে।

ইডির দাবি, এই বাড়ি এবং আরও কিছু নথি ইডি উদ্ধার করেছে যা থেকে বোঝা গিয়েছে মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়ের মধ্যে আর্থিক লেনদেনের সম্পর্ক দীর্ঘদিনের।

আরও পড়ুন: পার্থকে কলকাতায় আনা হল ভুবনেশ্বর থেকে, আপাতত ১০ দিন সিজিওতে শিল্পমন্ত্রী

ইডি জানিয়েছে, অর্পিতার বাড়ি থেকে তারা ৪৭টি ফাইল উদ্ধার করেছে। তল্লাশিতে উচ্চশিক্ষা দফতর লেখা একটি এনভেলাপে নগদ পাঁচ লাখ টাকা পাওয়া যায়।সাতটি ডিজিটাল ডিভাইস মিলেছে। এগুলির বেশিরভাগই মোবাইল সেট যেগুলি ঘুরিয়ে ফিরিয়ে ব্যবহার করা হত। তিনটি নতুন মোবাইল সেট পাওয়া যায় যেগুলির ব্যবহার করা হয়নি।

এছাড়া মেলে ২৮টির মতো আনইউজড ডিভাইস। সেগুলির অনেকগুলি হল মোবাইল।

এছাড়া দুটি ডায়েরি মিলেছে। তার একটি উচ্চ শিক্ষা দফতরের। পাওয়া গিয়েছে ৪৬টি ক্যাশ মেমো।