২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ০৫:৫৮:৫৮ পূর্বাহ্ন


দীর্ঘ দিন মনের চিকিৎসা করিয়েছেন দীপিকা, ফল পাচ্ছেন এখন!
তামান্না হাবিব নিশু:
  • আপডেট করা হয়েছে : ২৬-০৭-২০২২
দীর্ঘ দিন মনের চিকিৎসা করিয়েছেন দীপিকা, ফল পাচ্ছেন এখন! দীর্ঘ দিন মনের চিকিৎসা করিয়েছেন দীপিকা, ফল পাচ্ছেন এখন!


‘পঠান’-এর কাজ শেষ হয়েছে। সামনে দু’খানা হলিউড ছবির শ্যুটিং শুরু হবে। দীপিকা পাড়ুকোনের এখন দিনভর ব্যস্ততা। তবু সব দিক সামলাতে এখন আর বেগ পেতে হয় না তাঁকে। একটা সময় ছিল যখন মা তাঁর মানসিক স্বাস্থ্য নিয়ে চিন্তিত হয়ে পড়েছিলেন। অত্যধিক উদ্বেগ, ধকল দীপিকাকে অবসাদগ্রস্ত করে তুলছিল। সেই সময়ের কথা ভোলেননি অভিনেত্রী।

এক সাক্ষাৎকারে বলেন, ‘‘নিজের ভবিষ্যতের স্বপ্ন দেখছি আর মানসিক অবসাদে ভুগছি— দু’টো একই সময়ের ঘটনা। মনে পড়ে, প্রত্যেক দিন ঘুম থেকে উঠতাম স্থবিরের মতো। অনুপ্রেরণা নেই, কোনও গন্তব্য নেই, কিছুই ভাল লাগত না। দিন শুরু করার ইচ্ছেটাই নষ্ট হয়ে গিয়েছিল। এ দিকে একের পর এক ছবি সফল। সব কিছু দারুণ চলছে চার পাশে। যাকে এখন বিয়ে করেছি, তার সঙ্গেই সম্পর্কে রয়েছি তখন। জীবন এর চেয়ে ভাল কী হতে পারে? বাইরে থেকে সব কিছু খুব সুন্দর দেখাতো। এমনকি আমার চোখেও সব কিছু যথাযথ।

তবু মানসিক অবসাদ দানা বেঁধেছিল দীপিকার মনে। ‘ওম শান্তি ওম’-এর অভিনেত্রী জানান, তাঁর মা বুঝেছিলেন। পরিবার-ঘনিষ্ঠ এক মনোবিদের সঙ্গে যোগাযোগ করছিলেন তিনিই। পরীক্ষা করে দীপিকাকে তৎক্ষণাৎ ওষুধ লিখে দেন তিনি। চিকিৎসা শুরু হয় গভীরে। একটু একটু করে সেরে ওঠেন অভিনেত্রী।

নিরাবরণ ফটোশ্যুটের পর আইনি ঝামেলায় রণবীর! নারীদের অনুভূতিতে আঘাতের অভিযোগ

দীপিকারও পরামর্শ, মনের অসুস্থতা ফেলে না রেখে চিকিৎসকের সাহায্য নেওয়া উচিত কাজ। যা তাঁর মা তাঁকে বুঝিয়েছিলেন বলেই আবার তিনি জীবনযুদ্ধে ফিরতে পেরেছেন।

দীপিকার ঝুলিতে এখন একগুচ্ছ ছবি। ‘পঠান’ মুক্তি পাবে ২০২৩ এর জানুয়ারি মাসে। তা ছাড়া খুব শীঘ্রই তাঁকে হলিউড ছবি ‘অন দ্য ক্রস’-এ দেখা যাবে।