২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৪:৪৪:২২ পূর্বাহ্ন


অর্পিতার ফ্ল্যাটে, প্রায় তিন কেজি সোনা, বিপুল পরিমান টাকার গননা চলছে
আন্তর্জাতিক ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ২৭-০৭-২০২২
অর্পিতার ফ্ল্যাটে, প্রায় তিন কেজি সোনা, বিপুল পরিমান টাকার গননা চলছে অর্পিতার ফ্ল্যাটে, প্রায় তিন কেজি সোনা, বিপুল পরিমান টাকার গননা চলছে


অর্পিতা মুখোপাধ্যায়ের লুকোনো টাকা গোনার বিষয়টি নিয়ে বুধ-সন্ধ্যায় যেন ভোট গণনার উত্তেজনা ছড়িয়ে পড়ল বাংলার সব খবরের চ্যানেলে। এ বলছে ‘আমাদের সঙ্গে থাকুন গণনার খবর দেব লাইভ’, ও বলছে ‘আমরাই আগে জানাব মেশিন দিয়ে গুনে শেষমেশ কত টাকা দাঁড়াল।’

ভোটের সময়ে এমনই হয়। প্রথম রাউন্ড, দ্বিতীয় রাউন্ড, তৃতীয় রাউন্ড এভাবেই গণনা চলে। অনেক সময়ে দেখা যায়, এক চ্যানেলের সঙ্গে অন্য চ্যানেলের ফলাফল গণনা চলাকালীন মেলে না। কারও একটু বেশি তাড়া থাকে। সে একটু বেশি এগিয়ে থাকার চেষ্টা করে। হাতে গোনা কয়েকটি গণমাধ্যমকেই দেখা যায় স্থিতধী, খবরের বিশ্বাসযোগ্যতা রাখতে সমঝে ও ধীরে চলে।

এদিন সন্ধ্যায় যা পরিবেশ তৈরি হয়েছে, তাতে এক শ্রেণির মিডিয়া অর্পিতার ডায়মন্ড সিটির ফ্ল্যাটের সঙ্গে কার্যত প্রতিযোগিতা লাগিয়ে দিয়েছে বেলঘরিয়ার ফ্ল্যাটের। কে জিতবে। কোথা থেকে পাওয়া যাবে বেশি টাকা। ডায়মন্ড সিটির ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছিল ২০ কোটি ৯০ লক্ষ টাকা। সেই সঙ্গে প্রায় ৫৪ লক্ষ টাকা মূল্যের বিদেশি মুদ্রা ও ৭৯ লক্ষ টাকা মূল্যের গয়না।

বুধবার বেলঘরিয়ায় ক্লাব টাউনের ফ্ল্যাটে টাকা গুনতে চারটে মেশিন আনিয়েছে ইডি। সেগুলো আনা হয়েছে স্টেট ব্যাঙ্কের সদর দফতর সমৃদ্ধি ভবন থেকে। সেই কাউন্টিং মেশিনগুলো নিয়েও এদিন চ্যানেলে চ্যানেলে লাইভ হয়েছে। ক’টা মেশিন তা নিয়েও আবার তথ্যের ফারাক ছিল। কেউ জানিয়েছে ৩টি, কেউ বা দাবি করেছে ৪টি।

চ্যানেলে চ্যানেলে এই লড়াইয়ে ডুব দিয়েছে ডিজিটাল মাধ্যমও। তারাও ধারা বিবরণীতে নেমে পড়েছে। সার্বিক ছবিতে স্পষ্ট অর্পিতার ফ্ল্যাট থেকে টাকা উদ্ধার এখন আর স্রেফ সামাজিক রোগ নির্ণয়ের মধ্যে থেমে নেই। তা এন্টারটেনমেন্ট তথা বিনোদনে পরিণত হয়েছে। অনেকটা প্রো কবাডি বা আইপিএলে মতো। আপাতত এই শো চলবে।