২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০২:৩২:২৪ পূর্বাহ্ন


হারের দ্বারপ্রান্তে পাকিস্তান
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৮-০৭-২০২২
হারের দ্বারপ্রান্তে পাকিস্তান ফাইল ফটো


শ্রীলঙ্কা ও পাকিস্তানের মধ্যকার দ্বিতীয় টেস্টের চতুর্থ দিনের খেলা যখন শেষ, তখন দেখে মনে হচ্ছিল পঞ্চম দিনটা ভালোভাবেই কাটিয়ে দিতে পারবে পাকিস্তান। তবে দিনের শুরুতে জয়সুরিয়ার ঘূর্ণিতে টালমাটাল হয়ে পড়েছে বাবর আজমের দল। এই প্রতিবেদন লেখা পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ ৬ উইকেটে ২০৫ রান। পাকিস্তানের এখন একমাত্র ভরসা বৃষ্টি। দলের মূল স্তম্ভ দলের অধিনায়ক বাবর আজম ৮১ রানে আউট হওয়ায় এখন হারের দ্বারপ্রান্তে পাকিস্তান।

পাকিস্তানের এই ম্যাচ জেতার কোনো সম্ভাবনা নেই বললেই চলে। কেননা শ্রীলঙ্কা তাদের সামনে ছুড়ে দিয়েছে ৫০৮ রানের লক্ষ্য। টেস্ট ইতিহাসে রান তাড়ার বিশ্বরেকর্ডটি ৪১৮ রানের।

এদিকে এখন দুই সেশনের ওপরে খেলা বাকি। এই দুই সেশনে পাকিস্তানের দরকার ৩০৩ রান। সে ক্ষেত্রে একমাত্র পথ খোলা, ড্রয়ের চেষ্টা করা। সেটা করতে হলেও বৃষ্টির জন্য দোয়া করতে হবে পাকিস্তানের। তবে আবহাওয়ায় পঞ্চম দিনে বৃষ্টির কোনো সম্ভাবনা নেই।

১ উইকেটে ৮৯ রান নিয়ে দিন শুরু করে পাকিস্তান। হাফসেঞ্চুরির দোরগোড়ায় এসে দিনের শুরুতেই সাজঘরে ফেরেন ইমাম উল হক। এরপর মোহাম্মদ রিজওয়ানকে নিয়ে ৭৯ রানের একটি জুটি গড়েছিলেন বাবর।

৩৭ করা রিজওয়ানকে প্রভাত জয়সুরিয়া বোল্ড করার পর মাত্র ১২ রানেই ৩ উইকেট হারিয়ে বসে পাকিস্তান। এখন যদি বৃষ্টির বাধা না আসে, তাহলে দ্বিতীয় টেস্ট জিতে সিরিজে সমতায় ফেরার সম্ভাবনা রয়েছে স্বাগতিকদের। প্রথম টেস্টে পাকিস্তান জিতেছিল ৪ উইকেটে।  

রাজশাহীর সময়/এম