১৬ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ০৯:১৩:৪৯ অপরাহ্ন


বিপুল পরিমাণ বিদেশী সিগারেটসহ একজন চোরাকারবারি গ্রেফতার
স্টাফ রিপোর্টার:
  • আপডেট করা হয়েছে : ২৯-০৭-২০২২
বিপুল পরিমাণ বিদেশী সিগারেটসহ একজন চোরাকারবারি গ্রেফতার বিপুল পরিমাণ বিদেশী সিগারেটসহ একজন চোরাকারবারি গ্রেফতার


চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশ এলাকা হতে বিপুল পরিমাণ বিদেশী সিগারেটসহ একজন চোরাকারবারিকে আটক র‌্যাব-৭, চট্টগ্রাম।

বৃহস্পতিবার ২৮ জুলাই চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশ থানাধীন নবাব ভোজ রেস্তোরার সামনে থেকে তাকে আটক করা হয়।আটক মোঃ নিজাম উদ্দিন(২৪), সে কুমিল্লাকে জেলার লাঙ্গলকোট থানার মানরা গ্রামের মোঃ মাহবুবুল হকের ছেলে। শুক্রবার বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব-৭, চট্টগ্রামের মুখপাত্র সিনিয়র সহকারী পরিচালক, মোঃ নুরুল আবছার।

তিি জানান, (২৮ জুলাই) বৃহস্পতিবার দুপুর পৌনে ২টার দিকে গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে, চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশ থানাধীন নবাব ভোজ রেস্তোরার সামনে একজন লোক শুল্ক ফাঁকি দিয়ে আমদানিকৃত বিপুল পরিমান বিদেশী সিগারেট বিক্রয় করছে। এমন তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। এ সময় উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীর হেফাজতে থাকা ২টি প্লাষ্টিকের বাজারের ব্যাগ হতে শুল্ক ফাঁকি দিয়ে আমদানিকৃত বিভিন্ন ব্র্যান্ডের মোট ৩২৯ প্যাকেট বিদেশী সিগারেট উদ্ধারসহ তাকে গ্রেফতার করা হয়। 

জিজ্ঞাসাবাদে জানা যায় , সে দীর্ঘদিন যাবৎ চোরাচালানের মাধ্যমে শুল্ক ফাঁকি দিয়ে আমদানিকৃত বিভিন্ন ব্র্যান্ডের বিদেশী সিগারেট বিক্রয়ের উদ্দেশ্যে সংগ্রহ করে মজুদ করে পরবর্তীতে চট্টগ্রাম শহরের বিভিন্ন অসাধু ব্যবসায়ীসহ বিভিন্ন লোকদের নিকট ওই সকল সিগারেট পাইকারী ও খুচরা বিক্রয় করে আসছে। 

গ্রেফতার আসামী এবং উদ্ধারকৃত বিদেশী সিগারেট সংক্রান্তে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।