১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১০:১৬:৩৯ পূর্বাহ্ন


গেমসের শুরুতেই জয় কেড়ে নিল অস্ট্রেলিয়া
ক্রড়ো ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ২৯-০৭-২০২২
গেমসের শুরুতেই জয় কেড়ে নিল অস্ট্রেলিয়া গেমসের শুরুতেই জয় কেড়ে নিল অস্ট্রেলিয়া


কমনওয়েলথ গেমস ক্রিকেটের প্রথম ম্যাচেই হার হরমনপ্রীত কাউরের ভারতের। তাদের তিন উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া। ১৯৯৮ সালে কুয়ালালামপুরের পরে ফের গেমসে ফিরেছে ক্রিকেট। সেদিক থেকে নজির গড়লেন ভারতীয় মেয়েরা।

ভারতের ৮ উইকেটে ১৫৪ রানের জবাবে ব্যাটিং করতে নেমে অস্ট্রেলিয়া একসময় ১১০ রানে ৭ উইকেট হারিয়ে বসেছিল। সেখান থেকে দুর্দান্ত হাফ-সেঞ্চুরি করে অস্ট্রেলিয়াকে জয় এনে দেন অ্যাশলেই গার্ডনার। ১৯ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৫৭ রান তুলে ম্যাচ জিতে যায় অস্ট্রেলিয়া। ৬ বল বাকি থাকতে ৩ উইকেটে ম্যাচ জিতে নেয় তারা।

শুক্রবার হেভিওয়েট অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আন্ডারডগ হিসেবেই নেমেছিলেন হরমনপ্রীতরা। কিন্তু অতিরিক্ত কোনও চাপ না নিয়ে নিজেদের স্বাভাবিক ছন্দে খেলা চালিয়ে যায় ভারতীয় প্রমিলা বাহিনী। আর তাতেই নয়া ইতিহাস রচনা করেন ভারত অধিনায়ক। প্রথম মহিলা হিসেবে কমনওয়েলথের মঞ্চে হাফ সেঞ্চুরির রেকর্ড গড়েন তিনি। 

এদিন দুই ওপেনার স্মৃতি মান্ধানা (২৪) এবং শেফালি ভার্মা (৪৮) শুরুটা দুর্দান্ত করে ভারতের লড়াইয়ের ভীত শক্ত করে দেন। ৫২ রানের দারুণ ইনিংস খেলেন হরমনপ্রীত। ইনিংসে ছিল আটটি চার ও একটি ছক্কা দিয়ে। তবে তা জয়ের জন্য যথেষ্ট ছিল না।

চাপের মুখে দুর্দান্ত হাফ-সেঞ্চুরি অ্যাশলেই গার্ডনারের। ৯টি বাউন্ডারির সাহায্যে ৩৪ বলে ব্যক্তিগত অর্ধশতরান পূর্ণ করেন তিনি।

জয়ের জন্য ১২ বলে অস্ট্রেলিয়ার দরকার ৯ রান। অ্যাশলেই গার্ডনার ৩১ বলে ৪৫ রান করেছেন। ১৮ ওভারে অস্ট্রেলিয়ার স্কোর ৭ উইকেটে ছিল ১৪৬ রান। জয়ের রান আসতে বেশি দেরি হয়নি।