১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১০:৪৩:১৪ পূর্বাহ্ন


শামশেরা’র ব্যর্থতা নিয়ে দীর্ঘ পোস্ট সঞ্জয় দত্তের
তামান্না হাবিব নিশু:
  • আপডেট করা হয়েছে : ২৯-০৭-২০২২
শামশেরা’র ব্যর্থতা নিয়ে দীর্ঘ পোস্ট সঞ্জয় দত্তের শামশেরা’র ব্যর্থতা নিয়ে দীর্ঘ পোস্ট সঞ্জয় দত্তের


কামব্যাক খুব একটা সুখকর হলো না রণবীর কাপুরের। ‘সঞ্জু’র চারবছর পর বড়পর্দায় ফিরলেন বটে, কিন্তু হিট দিতে পারলেন কই! সূত্রের খবর, বক্স অফিসে একেবারে মুখ থুবড়ে পড়েছে ‘শামশেরা । গত পাঁচ দিনে যা আয় হয়েছে, তাতে এই বিপুল পরিমাণ বাজেটের টাকা কীভাবে উঠবে তা নিয়েও কপালে ভাঁজ দেখা যাচ্ছে অনেকেরই৷ ছবিটি ফ্লপ হওয়া নিয়ে আগেই নেটমাধ্যমে নিজের মতামত জানিয়েছিলেন পরিচালক করণ মালহোত্রা। আর এবার ‘শামশেরা’র ব্যর্থতা নিয়ে মুখ খুললেন সঞ্জয় দত্ত।

সঞ্জয় লেখেন, “সিনেমা হল আবেগের চলন ক্রিয়া৷ এই আবেগ এমন একটি গল্প বলে, এমন কয়েকটি চরিত্র সামনে নিয়ে আসে যাঁদের আপনি আগে কখনও দেখেননি এবং ‘শামশেরা’ও সেই গল্পগুলির মধ্যেই একটি। রক্ত, ঘাম আর চোখের জল দিয়ে তৈরি এই ছবি৷ আমি মনে করি, চলচ্চিত্র মানুষের বিনোদনের জন্য তৈরি বই এবং এই ছবিটিও তার নিজের দর্শক ঠিক খুঁজে নেবে। তা সে তাড়াতাড়িই হোক বা দেরিতে৷”

একইসঙ্গে সঞ্জুবাবা লেখেন, “যাঁরা শামশেরা-কে ফ্লপ বলছেন, ঘৃণা উগরে দিচ্ছেন তাঁদের অনেকেই ছবিটি দেখেননি৷ সিনেমা না দেখেই নিন্দা করা এখন সকলের স্বভাব হয়ে দাঁড়িয়েছে।” এর পাশাপাশি একজন চলচ্চিত্র নির্মাতা হিসাবে তিনি করণের ভূয়সী প্রশংসাও করেছেন। তিনি জানান, করণই সেই পরিচালক যিনি তাঁকে ‘অগ্নিপথ’ ছবিতে কাঞ্চা চিনার মতো চরিত্রে সুযোগ দিয়েছেন৷ সব শেষে সঞ্জয় দত্ত লেখেন, ‘কুছ তো লোগ কহেঙ্গে, লোগো কা কাম হ্যায় ক্যাহেনা’৷