২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৮:৩১:২৮ অপরাহ্ন


ভাড়া বাসায় রাবি ছাত্রীর রহস্যজনক মৃত্যু
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ৩০-০৭-২০২২
ভাড়া বাসায় রাবি ছাত্রীর রহস্যজনক মৃত্যু ফাইল ফটো


ভাড়া বাসায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের বিভাগের রিক্তা আক্তার (২১) নামে এক শিক্ষার্থীর রহস্যজনক মৃত্যু হয়েছে।

শুক্রবার (২৯ জুলাই) রাত ১২ টার দিকে নগরীর ধরমপুর পূর্বপাড়ায় এ ঘটনা ঘটে। পরে রাজশাহী মেডিকেল নেয়া হলে তাকে মৃত ঘোষণা করে কর্তব্যরত চিকিৎসক। 

জানা গেছে, মৃত শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রিক্তা আক্তার। তার গ্রামের বাড়ি কুষ্টিয়া কুমারখালির জোতপাড়া গ্রামে। এ শিক্ষার্থী স্বামীসহ নগরীর ধরমপুরে মুহিত ভিলাতে থাকতেন। বাসা মালিকের নাম আব্দুর রশিদ।দুইবছর আগে বিশ্ববিদ্যালয় ফলিত গনিত বিভাগে ইসতিয়াক রাব্বির নামের এক শিক্ষার্থীর সাথে পারিবারিকভাবে বিবাহ বন্ধনে আবদ্ধ হন রিক্তা।

মৃত শিক্ষার্থীর সহপাঠী সূত্রে জানা গেছে, রিক্তার সাথে পারিবারিক ভাবে ফলিত গনিত বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী ইসতিয়াক রাব্বির বিয়ে হয়। বিয়ের পর প্রায় ১বছর একসাথেই ভাড়া বাসায় আছেন। কিছুদিন থেকেই তাদের মধ্যে মনমালিন্য চলছিল বলে জানতে পারি। 

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা তারেক নূর জানান, রাতে ঘটনা জানার পর মেডিকেল যাই। তার স্বামীও বিশ্ববিদ্যালয়ের ছাত্র। তার কাছে প্রাথমিক ঘটনা জানতে চাই। তবে সব ঘটনা শুনে কিছুটা রহস্যজনক মনে হয়েছে। তাই ময়না তদন্ত চলছে। প্রতিবেদন পেলে আসল ঘটনা জানা যাবে বলে জানান তিনি।

ছাত্রীর এমন মৃত্যর ঘটনায়  দুঃখ প্রকাশ করে আইন বিভাগের সভাপতি অধ্যাপক ড. মো.হাসিবুল আলম প্রধান। তিনি বলেন, তার মৃত্যুর খবর শুনে আমি রাজশাহী মেডিকেল কলেজের ছুটে যাই। আমি এই ঘটনার পুলিশি তদন্ত দাবি করছি। একজন শিক্ষার্থীর এমন অকালমৃত্যু কখনোই কাম্য নয়। নিহতের শোক সন্তপ্ত পরিবারের প্রতি বিভাগের পক্ষ থেকে গভীর সমবেদনা জানান তিনি।

ঘটনার বিষয়ে জানতে চাইলে নগরীর মতিহার থানার ওসি (ভারপ্রাপ্ত) আনোয়ার আলী তুহিন জানান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রিক্তা নামের এক ছাত্রীর মৃত্যু হয়েছে। মেডিকেলে ময়নাতদন্ত চলছে। তদন্ত শেষে জানা যাবে মৃত্যুর রহস্য। 

রাজশাহীর সময়/এ