০৬ ডিসেম্বর ২০২২, মঙ্গলবার, ০১:০১:২৩ অপরাহ্ন


ভোলায় ছাত্রদল নেতা ও স্বেচ্ছাসেবক দল নেতা-কে হত্যার প্রতিবাদে মহানগর যুবদলের বিক্ষোভ মিছিল
প্রেস বিজ্ঞপ্তি:
  • আপডেট করা হয়েছে : ০৩-০৮-২০২২
ভোলায় ছাত্রদল নেতা ও স্বেচ্ছাসেবক দল নেতা-কে হত্যার প্রতিবাদে মহানগর যুবদলের বিক্ষোভ মিছিল ভোলায় ছাত্রদল নেতা ও স্বেচ্ছাসেবক দল নেতা-কে হত্যার প্রতিবাদে মহানগর যুবদলের বিক্ষোভ মিছিল


বিএনপি'র কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে লোডশেডিং ও জ্বালানি অব্যবস্থাপনার প্রতিবাদে সারাদেশে শান্তিপূর্ণ বিক্ষোভ চলাকালীন সময়ে সরকারের  পেটোয়া বাহিনী অতর্কিত হামলা চালিয়ে ও নির্বিচারে গুলি করে ভোলা জেলা ছাত্রদলের সভাপতি নুরে আলম ও ভোলা জেলার স্বেচ্ছাসেবক দলের সদস্য আব্দুর রহিম হত্যা করা হয়। একই সময় অনেক নেতাকর্মী  গুলিবিদ্ধ হয়ে এখন পর্যন্ত চিকিৎসাধীন রয়েছেন।

পুলিশের এই ন্যাক্কারজনক হত্যা ও হামলার প্রতিবাদে বুধবার (৩ আগস্ট) বিকেল সাড়ে ৫টায় মহানগর যুবদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মিছিলটি কাদিরগঞ্জ থেকে শুরু হয়ে সাহেব বাজার সহ নগরীর গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষীন শেষে বাটার মোড়ে প্রতিবাদ সমাবেশের মাধ্যমে কর্মসূচিটি শেষ হয়। 

সমাবেশে সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর যুবদলের সদস্য সচিব রফিকুল ইসলাম রবি, প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন মহানগর যুবদলের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ সুইট, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন স্বেচ্ছাসেবকদল কেন্দ্রীয় কমিটির বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক, রাজশাহী মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাকির হোসেন রিমন,যুবদল কেন্দ্রীয় কমিটির সাবেক বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলা যুবদলের সাবেক সভাপতি মোসাদ্দেদ জামানি সুমন, যুবদল কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য আবদুল কাদের বকুল সহ মহানগর যুবদলের যুগ্ম-আহ্বায়ক, সদস্য সহ রাজশাহী মহানগরীর প্রতিটি থানা ও ওয়ার্ড যুবদলের সর্বস্তরের নেতা কর্মীবৃন্দ।

যুবদল নেতৃবৃন্দ ভোলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ঘটনার জন্য দায়ী ব্যক্তিদের আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি দাবি করেন। ভোলার ঘটনায় অবৈধ বাকশাল সরকারের জুলুমের নগ্ন চরিত্র উন্মোচিত হয়েছে। অনতিবিলম্বে ওই ঘটনার সঠিক বিচার না হলে যুবদলের নেতৃবৃন্দ আরো কঠোরতম কর্মসূচি দিয়ে রাজপথেই ফায়সালা করবে ইনশাআল্লাহ।

সমাবেশে উপস্থিত নেতৃবৃন্দ শাহাদাত বরণকারী নেতৃবৃন্দের রুহের মাগফেরাত কামনা করেছেন।