২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ১০:১৪:৩৬ পূর্বাহ্ন


রাজশাহীতে২০ টাকার নাপা সিরাপ ৩৫ টাকায় বিক্রি, জরিমানা
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ০৪-০৮-২০২২
রাজশাহীতে২০ টাকার নাপা সিরাপ ৩৫ টাকায় বিক্রি, জরিমানা ফাইল ফটো


৬০ মিলি নাপা সিরাপের দাম একলাফে বেড়ে দাঁড়ায় ৩৫ টাকা। এই সুযোগে পূর্ব নির্ধারিত ২০ টাকা ৭০ পয়সা দামের সিরাপের গায়ে ৩৫ টাকা লিখে বিক্রি করতে শুরু করে একদল অসাধু ব্যবসায়ী। রাজশাহীতেও এমন বেশি দাম নেওয়ায় এক ফার্মেসিকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (৪ আগস্ট) রাজশাহী জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো: মাসুম আলী এ জরিমানা করেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, নাপা সিরাপের দাম ২০ টাকা। কিন্তু নগরীর উপশহর দড়িখরবোনা এলাকার জননি ফার্মেসি মালিক সিরাপের লেবেলে থাকা ২০ টাকা কেটে ৩৫ টাকা দাম বসিয়েছেন। ১৫ টাকা বেশি দরে বিক্রি করেছেন মেহেদী হাসান নামের এক ক্রেতার কাছে। এরপর ২৭ জুলাই ফার্মেসির বিরুদ্ধে ভোক্তা অধিকারে অভিযোগ করেন ঐ ক্রেতা। অভিযোগের ভিত্তিতে আজ ৪ আগস্ট জেলা ভোক্তা অধিকার দপ্তরে শুনানি শেষে জরিমানা করা হয়।

জানতে চাইলে মো: মাসুম আলী বলেন, নাপা সিরাপের লেবেলে ২০ টাকা মূল্য কেটে দিয়ে ৩৫ টাকা লিখে বিক্রির দায়ে ঐ ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। জেলায় বিভিন্ন জায়গায় ভেজাল পণ্য ক্রয়-বিক্রয়, অতিরিক্ত মূল্য নেওয়া ছাড়াও ভোক্তার স্বার্থ সংশ্লিষ্ট যেকোন অনিয়ম রোধে প্রশাসনের সহায়তায় অভিযান পরিচালানা চলমান রয়েছে।

তিনি আরো বলেন, দোকানিরা সচেতন হতে শুরু করেছে। শুধু ফার্মেসি নয়; দাম বাড়ার সুযোগ নিতে যে কেউ অসদুপায় গ্রহণ করলে তাদের আইনের আওতায় আনা হবে। জনস্বার্থে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সবসময় পাশে আছে।