২৪ জুন ২০২৪, সোমবার, ১২:৫৭:২৪ অপরাহ্ন


অবসরের ইঙ্গিত সেরিনা উইলিয়ামসের
ক্রিড়া ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ০৯-০৮-২০২২
অবসরের ইঙ্গিত সেরিনা উইলিয়ামসের অবসরের ইঙ্গিত সেরিনা উইলিয়ামসের


অবসরের ইঙ্গিত সেরিনা উইলিয়ামসের। 'ভোগ' পত্রিকার সেপ্টেম্বর সংখ্যায় দেওয়া এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন টেনিস তারকা। ইউএস ওপেনের আগেই হয়তো অবসরের সিদ্ধান্ত জানিয়ে দিতে পারেন তিনি।

সেরিনা বলেছেন, ‘‘এটা আমার কাছে সব থেকে কঠিন সিদ্ধান্ত। আমি খেলা ছাড়তে চাই না। কিন্তু সেই সঙ্গে এটাও বলব যে আমি ভবিষ্যতের জন্য তৈরি।’’ সেরিনার এই কথার পরেই জল্পনা ছড়িয়েছে, তবে কি এ বার টেনিস দুনিয়াকে বিদায় জানাতে চলেছেন ২৩ গ্র্যান্ড স্ল্যামের মালকিন!

চলতি বছর উইম্বলডনে খেলতে পারেননি সেরিনা। এই মাসের শেষে ইউএস ওপেনে তিনি নামতে পারবেন কি না সেটাও নিশ্চিত নয়। সেরিনা বলেছেন, ‘‘আমি উইম্বলডনের জন্য তৈরি ছিলাম না। ইউএস ওপেনে নামতে পারব কি না তাও জানি না। তবে চেষ্টা করব।’’

তবে যে দিনই তিনি টেনিসকে বিদায় জানান না কেন, কোনও বড় আড়ম্বর করবেন না বলে জানিয়েছেন সেরিনা। এত দিন ধরে তাঁকে ভালবাসা দেওয়ার জন্য দর্শকদের ধন্যবাদ জানিয়েছেন তিনি। সেরিনা বলেছেন, ‘‘সবার কাছে এত বছর ধরে যে ভালবাসা পেয়েছি তা কথায় প্রকাশ করতে পারব না। এত এত সুন্দর জয়ের মুহূর্তে আপনারা আমার পাশে থেকেছেন। এই দিনগুলোর জন্য মন খারাপ করবে। আমার মধ্যে যে মেয়েটা টেনিস খেলত সেই মেয়েটার অভাব বোধ করব।’’

সেরিনা জানিয়েছেন, স্বামী অ্যালেক্সিস ও পাঁচ বছরের মেয়ে অলিম্পিয়ার সঙ্গে আরও বেশি সময় কাটাতে চাইছেন তিনি। দ্বিতীয় সন্তান নেওয়ারও পরিকল্পনা করেছেন। সেই জন্যই টেনিসকে বিদায় জানাতে চান কি না তা অবশ্য নিশ্চিত নয়। সেরিনা বলেছেন, ‘‘গত বছর আমরা আর একটা সন্তান নেওয়ার চেষ্টা করেছিলাম। আমার চিকিৎসক জানিয়েছে, আমরা চাইলে এখন সন্তান নিতে পারি। কিন্তু খেলার মধ্যে থাকাকালীন আমি অন্তঃসত্ত্বা হতে চাইছি না। হয় টেনিসের মধ্যে থাকব। নইলে বেরিয়ে যাব।