০২ অক্টোবর ২০২২, রবিবার, ১২:৩৭:৪৯ অপরাহ্ন


স্থগিতই হয়ে গেল ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ
ক্রিড়া ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ১১-০৮-২০২২
স্থগিতই হয়ে গেল ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ স্থগিতই হয়ে গেল ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ


প্রাক বিশ্বকাপ বাছাইপর্বে ব্রাজিল ও আর্জেন্টিনার মধ্যে ম্যাচ বাতিলই হয়ে গেল। গত সেপ্টেম্বরে ম্যাচটি হওয়ার কথা থাকলেও করোনা বিধি মানা হয়নি, এই ভিত্তিতে ম্যাচ শুরু হয়ে ৫ মিনিটের মধ্যে বন্ধ হয়ে যায়। ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রক মাঠে প্রবেশ করে খেলা বন্ধের নির্দেশ দেয়।

দুই হেভিওয়েট দলের মধ্যে ম্যাচটি হওয়ার কথা ছিল ২২ সেপ্টেম্বর। কিন্তু ওই ম্যাচটি আদৌ হবে কিনা সেই নিয়ে জল্পনা চলছে। ব্রাজিলীয় সংবাদমাধ্যম ‘ও গ্লোবো’-র প্রতিবেদনে বলা হয়েছে, ম্যাচটি খেলতে চান না ব্রাজিলের কোচ তিতে।   

প্রফূল প্যাটেলের নামে আদালত অবমাননার অভিযোগ, অন্তর্ঘাতের কথাও বলছেন অনেকে

সেই অনুযায়ী দলের কোচ ও টিম ম্যানেজম্যান্টের চাওয়া রাখতেই ম্যাচটি বাতিলের সিদ্ধান্ত নিয়েছে ব্রাজিল ফুটবল ফেডারেশন। এরই মধ্যে তারা এ সিদ্ধান্ত আর্জেন্টিনা ফুটবল সংস্থাকে জানিয়ে দিয়েছে। আর্জেন্টিনার পক্ষ থেকেও এটিকে স্বাগত জানানো হয়েছে।

ম্যাচটি বিশ্বকাপ বাছাইপর্বের অন্তর্ভুক্ত হওয়ায় শুধুমাত্র দুই দেশের মতের ভিত্তিতেই চূড়ান্ত সিদ্ধান্ত হবে না। এ বিষয়ে কনমেবল ও ফিফার মধ্যে আলোচনার পরেই আনুষ্ঠানিক সিদ্ধান্ত জানা যাবে। যেহেতু লাতিন অঞ্চল থেকে বিশ্বকাপের চার দল নিশ্চিত হয়ে গেছে, তাই ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচটি বাতিলের সম্ভাবনাই বেশি।