০২ অক্টোবর ২০২২, রবিবার, ১২:৩৪:৪৬ অপরাহ্ন


স্কুলে ধুমপান ও মারামারির অভিযোগে ৬ ছাত্রকে, ৩ মাস বহিষ্কার আদেশ
স্টাফ রিপোর্টার:
  • আপডেট করা হয়েছে : ১১-০৮-২০২২
স্কুলে ধুমপান ও মারামারির অভিযোগে ৬ ছাত্রকে, ৩ মাস বহিষ্কার আদেশ স্কুলে ধুমপান ও মারামারির অভিযোগে ৬ ছাত্রকে, ৩ মাস বহিষ্কার আদেশ


রাজশাহী কলেজিয়েট স্কুলে  ধূমপান, মারামারি, গালিগালাজ এবং অশালীন আচরণের জন্য ছয় ছাত্রকে শ্রেণি কার্যক্রম থেকে ৩ মাসের জন্য বহিষ্কার করা হয়েছে। বুধবার (১০ আগস্ট) স্কুলের প্রধান শিক্ষক ড. নূরজাহান বেগম এক নোটিশের মাধ্যমে এই সিদ্ধান্তের কথা জানান।

স্কুল সূত্রে জানা গেছে, শাস্তি পাওয়া ছয় ছাত্রের মধ্যে ৩ জন চতুর্থ শ্রেণির, পঞ্চম শ্রেণির একজন, একজন সপ্তম শ্রেণির এবং  নবম শ্রেণিতে একজন পড়াশোনা করেন। নবম ও সপ্তম শ্রেণির দুই ছাত্র বুধবার টিফিনের সময় শৌচাগারে গিয়ে ধূমপান করছিলো।

পঞ্চম শ্রেণির ছাত্রের বিরুদ্ধে অভিযোগ, সে খারাপ উদ্দেশ্যে আরেক ছাত্রকে শৌচাগারে নিয়ে যাচ্ছিল। বুধবার টিফিনের সময় এক শিক্ষক ডাকছে বলে ভুক্তভোগীকে নিয়ে যায়। এছাড়াও চতুর্থ শ্রেণির তিন ছাত্র মিলে আরেক ছাত্রকে মারপিট করেন এবং অশ্লীল ভাষায় গালিগালাজ করেন। বুধবার টিফিনের সময় এ ঘটনা ঘটে।

স্কুলের প্রধান শিক্ষক ড. নূরজাহান বেগম বলেন, স্কুলে কোন শিক্ষার্থীকে মারধর করে শাসনের সুযোগ নেই। সব সময় তাদের বুঝিয়ে সংশোধন করা হয়। কিন্তু এই ছয় ছাত্র এতটাই অন্যায় করেছে যে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে বাধ্য হয়েছে কর্তৃপক্ষ। মারধর করা তিন ছাত্রের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে ভুক্তভোগী ছাত্রের অভিভাবকই আইনের আশ্রয় নিতে চাচ্ছিলেন। ধূমপান করা দু’জন এবং অন্য আরেকজনের অপরাধও গুরুতর ছিলো।

প্রধান শিক্ষক বলেন, প্রতিদিনই ৭-৮টি মারামারির ঘটনা ঘটে। সবাইকে সতর্ক করার জন্য স্কুলের শৃঙ্খলা কমিটি ছয়জনের বিরুদ্ধে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে। আগামী ২৭ নভেম্বর পর্যন্ত ক্লাসে অংশ নিতে পারবেন না। তবে পরীক্ষা দিতে পারবেন তারা