২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৯:২৮:৪২ পূর্বাহ্ন


দেশকে বেহেশতের সঙ্গে তুলনা পররাষ্ট্রমন্ত্রীর, যা বললেন ফখরুল
অনলাইন ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ১৩-০৮-২০২২
দেশকে বেহেশতের সঙ্গে তুলনা পররাষ্ট্রমন্ত্রীর, যা বললেন ফখরুল দেশকে বেহেশতের সঙ্গে তুলনা পররাষ্ট্রমন্ত্রীর, যা বললেন ফখরুল


বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশকে বেহেশতের সঙ্গে তুলনা করে পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য মানুষের সঙ্গে উপহাস ও তামাশা।

শনিবার (১৩ আগস্ট) গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ফখরুল বলেন, দেশের মানুষ ‘বেহেস্তে আছে' এধরনের উক্তি হাস্যকর পরিস্থিতি তৈরি করছে। হাস্যরস করার কোনো অধিকার পরারাষ্ট্রমন্ত্রীর নেই।

তিনি বলেন, দেশের মানুষ যখন প্রতিমুহূর্তে হিমশিম খাচ্ছে, জীবন দুর্বিষহ হয়ে ‍উঠছে, সেই সময় পররাষ্ট্রমন্ত্রী বেহেস্তে যাওয়ার কথা বলছেন।

আরও পড়ুন: ‘দেশের মানুষ বেহেশতে আছে’ মন্তব্য করে তুমুল সমালোচনার মুখে পররাষ্ট্রমন্ত্রী

এসময় মির্জা ফখরুল বলেন, ক্ষমতাসীনদের চেহারায় ভয় দেখা যাচ্ছে। জনগণের সঙ্গে তারা পরিহাস করছে।

এর আগে শুক্রবার (১২ আগস্ট) সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের সম্প্রসারণ প্রকল্পের ‘ভূমি অধিগ্রহণ বিষয়ক’ মতবিনিময় সভায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, বৈশ্বিক মন্দার মধ্যে অন্য দেশের তুলনায় বাংলাদেশের মানুষ বেহেশতে আছে।

তিনি বলেন, বাংলাদেশ শ্রীলঙ্কা হয়ে যাবে–একটি পক্ষ থেকে গুজব ছড়ানো হচ্ছে। বাস্তবে এর কোনো ভিত্তি নেই। বৈশ্বিক মন্দার মধ্যে অন্য দেশের তুলনায় বাংলাদেশের মানুষ বেহেশতে আছে।

পররাষ্ট্রমন্ত্রীর এই মন্তব্য ইতোমধ্যে ‘টক অব দ্যা কান্ট্রি’তে পরিণত হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন প্ল্যাটফর্মে চলছে মন্ত্রীর মন্তব্যের তুমুল সমালোচনা।