২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৭:০৫:০২ অপরাহ্ন


সাপাহারে খাদ্যবান্ধব কর্মসূচির আওতাভুক্ত তালিকা থেকে নাম বাদ পড়ায় অভিযোগ
হাফিজুল হক,সাপাহার নওগাঁ প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ১৪-০৮-২০২২
সাপাহারে খাদ্যবান্ধব কর্মসূচির আওতাভুক্ত তালিকা থেকে নাম বাদ পড়ায়  অভিযোগ ফাইল ফটো


নওগাঁর সাপাহারে খাদ্য বান্ধব কর্মসূচির আওতাভুক্ত ১০ টাকা কেজি ধরে চাউলের তালিকা থেকে নাম বাদ পড়ায়  অভিযোগ করেছে ভুক্তভোগীরা।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের খাদ্য মন্ত্রণালয়, খাদ্য অধিদপ্তর হতে খাদ্য বান্ধব কর্মসূচির আওতাভুক্ত ১০ টাকা কেজি ধরে চাউলের কার্ড ৩ নং তিলনা ইউনিয়ন পরিষদ জমা নিয়ে নাম বাদ দেয়ার অভিযোগ করেছে উপজেলার তিলনা ইউনিয়নের হতদরিদ্র ও দিনমজুর ১২ জন ব্যক্তি। তারা সুবিচার পাওয়ার প্রত্যাশায় গত বৃহস্পতিবার বিকেলে সাপাহার উপজেলা পরিষদ, উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় বরাবর লিখিত অভিযোগ করেন।

অভিযোগকারী হলেন সাপাহার উপজেলার ৩ নং তিলনা ইউনিয়ন পরিষদের ৫ নং ওয়ার্ডের জয়নাল আবেদীনের পুত্র ফিরুজ আলী ও বেলাল হোসেন, ৪ নং ওয়ার্ডের আকুমদ্দিনের পুত্র জামাল উদ্দিন, ৮ নং ওয়ার্ডের মোস্তফার পুত্র মাজেদ আলী, মৃত মনিরুদ্দিনের পুত্র মোতালেব হোসেন, মোজাম্মেল হকের পুত্র সাইদুল ইসলাম,মৃত আব্দুস সামাদের পুত্র জিল্লুর রহমান, মৃত আব্দুল হাই এর পুত্র সাইজুদ্দিন, ৩ নং ওয়ার্ডের নুর ইসলামের পুত্র ওয়াজেদ আলী ও ১ নং ওয়ার্ডের মৃত্যু গোপাল চন্দ্র বর্মনের পুত্র রঘুনাথ, মৃত মহিরুদ্দিনের পুত্র শরিফুল ইসলাম, মফিজ উদ্দিন পুত্র আইয়ুব আলী।

অভিযোগকারীরা তাদের লিখিত অভিযোগে উল্লেখ করেন সার্কুলার অনুযায়ী তাদের কার্ড নিয়ে ইউনিয়ন পরিষদে গেলে ইউনিয়ন পরিষদের তথ্য কেন্দ্র থেকে কার্ডগুলো অনলাইন হচ্ছে না এ বিষয়ে তারা জানতে পারে তাদের নামগুলো বাদ দেয়া হয়েছে যার ফলে এ ধরনের লিখিত অভিযোগ করেন।

এ বিষয়ে ইউনিয়ন তথ্য কেন্দ্রে যোগাযোগ করা হলে আবু রায়হান জানিয়েছে তাদের নামগুলো আপাতত অনলাইন হচ্ছেনা বিদায় বারবার চেষ্টা করার জন্য কার্ডগুলো আমাদের নিকট জমা রয়েছে।

রোববার সকালে অভিযোগ দাখিলকৃত স্ব স্ব দপ্তরে যোগাযোগ করা হলে অভিযোগ দায়েরের সত্যতা পাওয়া যায়।