১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৫:৩৯:০৭ অপরাহ্ন


জ্বালানি তেলের দাম আবারও মূল্যায়নের ইঙ্গিত দিলেন বাণিজ্যমন্ত্রী
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৪-০৮-২০২২
জ্বালানি তেলের দাম আবারও মূল্যায়নের ইঙ্গিত দিলেন বাণিজ্যমন্ত্রী বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। ফাইল ফটো


জ্বালানি তেলের দাম আবারও মূল্যায়নের ইঙ্গিত দিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তবে এতে নতুন করে জ্বালানি তেলের দাম আরও বাড়বে, না কমবে, সে সম্পর্কে স্পষ্ট কিছু বলেননি তিনি। ট্যারিফ কমিশন শিগগিরই বসে তেলের দাম মূল্যায়ন করবে বলে জানান মন্ত্রী।

রোববার (১৪ আগস্ট) দুপুরে রংপুরের সেন্ট্রাল রোডের বাসায় স্থানীয় গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন বাণিজ্যমন্ত্রী।

ডলারের দাম বাড়ায় বিশ্ববাজারে তেলের দাম কমার সুফল বাংলাদেশ পাচ্ছে না বলে উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী বলেন, ট্যারিফ কমিশনের সঙ্গে বৈঠকের পর প্রকৃত অবস্থা বোঝা যাবে।

দেশের মানুষ বেহেশতে আছে–পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের এমন মন্তব্যের বিষয়ে টিপু মুনশি বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে সারা পৃথিবীতে মানুষের কষ্ট হচ্ছে। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম সারা পৃথিবীতেই বেড়েছে। আর বেহেশত বা দোজখ সেটা জীবিত অবস্থায় বোঝা যায় না, মরলে বোঝা যায়।

বৈশ্বিক পরিস্থিতে মানুষের কষ্ট লাঘবে সরকার চেষ্টা করে যাচ্ছে বলে দাবি করেন টিপু মুনশি।

বাংলাদেশের অবস্থা শ্রীলঙ্কার মতো হবে–জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরের এমন মন্তব্যের বিষয়ে টিপু মুনশি বলেন, ‘এটি একটি রাজনৈতিক বক্তব্য। বিশ্ব পরিস্থিতিতে আমাদের প্রধানমন্ত্রী সবাইকে কৃচ্ছ্রসাধনের কথা বলছেন।