২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ১০:৪৮:৫৪ পূর্বাহ্ন


বড় ধাক্কা উইন্ডিজ দলে, ছিটকে গেলেন ৩ ক্রিকেটার
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৭-০৮-২০২২
বড় ধাক্কা উইন্ডিজ দলে, ছিটকে গেলেন ৩ ক্রিকেটার ফাইল ফটো


নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলতে নামছে ওয়েস্ট ইন্ডিজ। ২০২৩ বিশ্বকাপে সরাসরি খেলার সম্ভাবনা বাঁচিয়ে রাখতে এই সিরিজটি দারুণ গুরুত্বপূর্ণ ক্যারিবীয়দের জন্য। কিন্তু সিরিজ শুরুর আগেই তারা হারাল তিন ক্রিকেটারকে। ঘোষিত দল থেকে ছিটকে গেলেন শিমরন হেটমায়ার, কিমো পল ও গুডাকেশ মোটি।

ক্রিকইনফোর বরাতে জানা গেছে, পারিবারিক কারণে খেলতে পারছেন না মারকুটে ব্যাটার শিমরন হেটমায়ার। এ ছাড়া চোটের কারণে ছিটকে গেছেন কিমো পল। অন্যদিকে, এখনো ফিটনেসে গ্যাপ আছে বাঁহাতি স্পিনার গুডাকেশ মোটির।

বাদ পড়া তিনজনের বদলে ওডিআই স্কোয়াডে দুজনকে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। টেস্ট ব্যাটসম্যান জার্মেইন ব্ল্যাকউডকে সুযোগ দেয়া হয়েছে ওয়ানডে স্কোয়াডে। পাশাপাশি দলে জায়গা পেয়েছেন ইয়ানিক কারাইয়াহ।

এ ছাড়া ‘রিজার্ভ’ হিসেবে যোগ করা হয়েছে পেস বোলিং অলরাউন্ডার ওডিন স্মিথকে। নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওডিআই সিরিজ শুরু হচ্ছে বৃহস্পতিবার (১৮ আগস্ট)। ওয়ানডে সুপার লিগে এখন পর্যন্ত ২১ ম্যাচ খেলে স্রেফ ৮ জয় নিয়ে আপাতত পয়েন্ট তালিকার ছয়ে আছে ওয়েস্ট ইন্ডিজ। 

আসন্ন সিরিজে ভালো করতে পারলে সরাসরি বিশ্বকাপে খেলার সম্ভাবনা আছে তাদেরও। উল্লেখ্য, স্বাগতিক ভারত ও অন্য শীর্ষ সাত দল সরাসরি খেলার সুযোগ পাবে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে।

ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াড: নিকোলাস পুরান (অধিনায়ক), শাই হোপ, জার্মেইন ব্ল্যাকউড, শামারাহ ব্রুক, জেসন হোল্ডার, আকিল হোসাইন, আলজারি জোসেপ, কাইল মায়ার্স, কেভিন সিনক্লেয়ার, ইয়ানিক কারিয়াহ, কেচি কার্টি, ব্রান্ডন কিংব এবং জায়ডন সিলস।