২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৬:৩৫:৫৫ পূর্বাহ্ন


ভলকানাইজিং দোকান পেয়ে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখছে বিশাল
স্টাফ রিপোর্টার:
  • আপডেট করা হয়েছে : ১৯-০৮-২০২২
ভলকানাইজিং দোকান পেয়ে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখছে বিশাল ভলকানাইজিং দোকান পেয়ে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখছে বিশাল


দারিদ্রতাকে জয় করে ঘুরে দাঁড়াতে চায় বিশাল নামের এক উদ্যোমী তরুণ যুবক। অল্প বয়স থেকেই কর্মহীন সংসারের দায়িত্ব কাঁধে তুলে নিয়েছে। এমন কর্মঠ, উদ্যোমী ও দায়িত্বশীল যুবককে সেভিয়র ফাউন্ডেশনের পক্ষ থেকে টেকসই আত্ন-কর্মসংস্থানমূলক প্রকল্প "রূপান্তর" এর আওতায় সম্পূর্ণ বিনামূল্যে একটি ভলকানাইজিং দোকানের ব্যবস্থা করা হয়। 

১৯ আগস্ট (শুক্রবার) রাজশাহী মহানগরীর কেদুর মোড়ে উদ্যোমী তরুণ বিশালকে ভলকানাইজিং দোকান হস্তান্তর করা হয়।

সেভিয়র ফাউন্ডেশন রাজশাহী শাখা কর্তৃক  আয়োজিত রূপান্তর প্রজেক্ট-২ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মো. ইফতেখার আলম, অতিরিক্ত পুলিশ সুপার, রাজশাহী। সংগঠনটির সভাপতি সরকার শাহীন মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত আয়োজনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অনুষ্ঠান উপ-কমিটির আহবায়ক নাবিলা রেজভী, সমন্বয়ক শাহীনা জেরিন, যুগ্ম সমন্বয়ক গোলাম হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ রানা, বাঘা উপজেলা সভাপতি তুহিন উদ্দিন, প্রকাশনা সম্পাদক নয়ন কুমার, ইমরান মাহমুদুল,  মওদূদ আহমেদ, এহসানুল মনি, সাজ্জাদ সাগর, পরিতোষ কুমার, শীষ মাহমুদ, রুমি, নয়ন মাহমুদ, উজ্জ্বল হোসেন, দেওয়ান নয়ন, সাখাওয়াত হোসেম সাহান, এস কে ফাতেমা কবির, জায়েদ আল হাসান প্রমুখ।

প্রধান অতিথি অতিরিক্ত পুলিশ সুপার জনাব মো. ইফতেখার আলম তাকে ব্যবসা পরিচালনার বিভিন্ন দিকনির্দেশনামূলক পরামর্শ দেন এবং সব ধরণের আইনি বিষয়ে সহযোগিতার আশ্বাস দেন।
উল্লেখ্য, সমাজের অবহেলিত ও নিম্নআয়ের মানুষের জন্য টেকসই স্বাবলম্বী করণ উদ্যোগ "রূপান্তর"। ফাউন্ডেশনের স্থানীয় প্রতিনিধিদের অনুসন্ধান, যাচাই- বাছাই এর ভিত্তিতে উপকারভোগী নির্বাচন করা হয়।এছাড়া দেশব্যাপী খাদ্য, শিক্ষা, চিকিৎসাসহ বিভিন্ন কর্মসূচি পরিচালনা করে আসছে স্বেচ্ছাসেবী এই সংগঠনটি।