১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৯:৩৯:৫৬ অপরাহ্ন


আদালতের আদেশ অমান্য করে লাঠিসুঠা ও হাসুয়া নিয়ে জমি দখলের অভিযোগ
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
  • আপডেট করা হয়েছে : ২১-০৮-২০২২
আদালতের আদেশ অমান্য করে লাঠিসুঠা ও হাসুয়া নিয়ে জমি দখলের অভিযোগ আদালতের আদেশ অমান্য করে লাঠিসুঠা ও হাসুয়া নিয়ে জমি দখলের অভিযোগ


চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে আদালতের আদেশ অমান্য করে জোরপূর্বক জমি দখলের অভিযোগ উঠেছে ফিরোজ আলী(৫০) নামে এক ব্যক্তির বিরুদ্ধে। এতে ভোগান্তিতে পড়েছেন বিবাদী এখলাস আলী। এ নিয়ে থানায় অভিযোগ করার প্রস্তুতি নিচ্ছেন বলে তিনি জানিয়েছেন।

বিবাদী এখলাস আলীর ছোট ভাই এরফান আলী বলেন, গোয়ালবাড়ি ইউনিয়নের বজরাটেক গ্রামের মৃত আবেদ আলীর ছেলে ফিরোজের সঙ্গে কয়েক বছর আগে একই উপজেলার ভোলাহাট ইউনিয়নের তাতপাড়া মৌজায় থেকে জমি নিয়ে ঝামেলার মামলা চলছে আদালতে। ২০১৯ সালের ২৭ নভেম্বর আদালত আমাকে এই জমি দখল দিয়েছে। কিন্তু সকালে আমার জমিতে ফিরোজসহ ১০-১২ জন লোক দেশীয় অস্ত্র নিয়ে উপর হামলা করছে। এসময় আমি তাদের বাঁধা দিলে আমাকে তোর বাপের জমি। এই জমিতে তুই আর আসবি না। এমন বলে হুমকি দেয়। পরে দেশীয় হাঁসুয়া দেখিয়ে হত্যার হুমকি দিয়েছেন তারা।  

স্থানীয় বাসিন্দা আসাদুল্লাহ বলেন, সকালে এখলাসের জমির বেড়ে ভেঙ্গে ফিরোজ দখল নেওয়ার চেষ্টা করেছে। তখন আমি ঘটনাস্থলে ছিলাম।আর  জমিতে দেয়া বেড়া ভেঙ্গে ফিরোজের লোকজন।  

মামলার বাদী ফিরোজ আলী বলেন,বিষয়টি স্বীকার করে বলেন, তাদেরকে সমাধানে বসার জন্য ওই জমিতে গিয়েছিলাম।  কিন্তু তারা রাজি হয়নি বলেই তাদের জমির বেড়া উঠিয়ে দেয়া হয়েছে।  

তিনি আরও বলেন, আদালত ২০১৯ সালের ২৭ নভেম্বর কমিশন নিয়োগ করে জমি বুঝিয়ে দিয়ে গেলো সেটা তারা ঠিক করেনি। তারা দুই দাগে ৬২ শতক ভোগ করে খাচ্ছে। কিন্তু ৬ দাগে তাদের জমি পাওয়ার কথা। তা তারা না করে দুই দাগে খাচ্ছে। তাই চলতি বছরের ২২ মার্চ তাদের রায়ের বিরুদ্ধে আপিল করেছি।

জানতে চাইলে ভোলাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মাহবুবুর রহমান বলেন, এমন কোন অভিযোগ পায়নি। অভিযোগ পেলে ব্যবস্থা নেব। আর আদালতের আদেশ অমান্য করে জমি দখলের কোন সুযোগ নেই।