২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ১০:১৩:১৩ অপরাহ্ন


ফিল্মফেয়ারের বিরুদ্ধে মামলা করার হুঁশিয়ারি কঙ্গনার
তামান্না হাবিব নিশু :
  • আপডেট করা হয়েছে : ২২-০৮-২০২২
ফিল্মফেয়ারের বিরুদ্ধে মামলা করার হুঁশিয়ারি কঙ্গনার ফিল্মফেয়ারের বিরুদ্ধে মামলা করার হুঁশিয়ারি কঙ্গনার


বছরের সেরা অভিনেত্রী হিসাবে ফিল্মফেয়ার পুরস্কারের জন্য মনোনীত হয়েছিলেন তিনি। আর সেই কারণেই নাকি ফিল্মফেয়ার কমিটির বিরুদ্ধে মামলা করার হুমকি দিলেন বলিউডের ‘কুইন’ কঙ্গনা রানাওয়াত।

পুরস্কার পাওয়ার জন্য তাঁর নাম মনোনয়নের তালিকায় আসার জন্যই এমন আজব দাবি করেছেন কঙ্গনা। সম্প্রতি ‘থালাইভি’ ছবিতে অভিনয়ের জন্য বর্ষসেরা অভিনেত্রী হিসেবে ফিল্মফেয়ারের মনোনয়ন পেয়েছেন তিনি। সেই সঙ্গে অভিনেত্রীকে অ্যাওয়ার্ড অনুষ্ঠানে আসার জন্য আমন্ত্রণ জানিয়েছে ফিল্মফেয়ার কমিটি। আর তাতেই বেজায় চটেছেন কুইন। 

নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে এই বিষয়ে রাগ উগরে দেন কঙ্গনা। তিনি লেখেন, ‘২০১৪ সাল থেকেই আমি ফিল্মফেয়ারের মতো দুর্নীতিগ্রস্ত, অনৈতিক এবং অসাধু জিনিস বর্জন করেছি। কিন্তু এখনও আমি তাদের পুরস্কার অনুষ্ঠানে যাওয়ার জন্য আমন্ত্রণের ফোন পেয়ে যাচ্ছি, কারণ তারা আমাকে থালাইভির জন্য মনোনীত করেছে। আমি হতবাক এটা জেনে যে ওরা আমাকে এখনও মনোনীত করছে। আমার নীতিবোধ, মূল্যবোধের জায়গা থেকে এই ধরনের দুর্নীতিপরায়ণ ব্যবস্থাকে একেবারেই উৎসাহ দিতে পারব না। তাই আমি ঠিক করেছি, আমি ফিল্মফেয়ারের বিরুদ্ধে মামলা করব।’ 

কিয়ারা আদবানি, কৃতি শ্যানন, পরিণীতি চোপড়া, তাপসী পান্নু এবং বিদ্যা বালানের পাশাপাশি এই বছর মুখ্য চরিত্রে সেরা অভিনেত্রী হিসেবে মনোনীত হয়েছেন কঙ্গনা। তাঁর সহ-অভিনেতা রাজ অর্জুনও সেরা পার্শ্বচরিত্রের জন্য মনোনয়ন পেয়েছেন।

তবে শুধু ফিল্মফেয়ার নয়, এর আগেও লতা মঙ্গেশকারকে যথোপযুক্ত সম্মান না দেওয়ার জন্য অস্কার এবং গ্র্যামি পুরস্কার বয়কট করার দাবি তুলেছিলেন তিনি। বিতর্ক আর কঙ্গনা সমার্থক বললেই চলে। বিতর্কিত কথা বলে বরাবরই লাইমলাইটে থাকেন তিনি। এবার ফিল্মফেয়ারের বিরুদ্ধে মামলা করার হুঁশিয়ারি দিয়ে আবার সংবাদ শিরোনামে বলিউডের কুইন।