২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ০৬:৪৩:৪৫ পূর্বাহ্ন


ধ্যানে হারিয়ে গেছে': গ্রামীণ আমেরিকান জীবন
আন্তর্জাতিক ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ২৩-০৮-২০২২
ধ্যানে হারিয়ে গেছে': গ্রামীণ আমেরিকান জীবন ধ্যানে হারিয়ে গেছে': গ্রামীণ আমেরিকান জীবন


বছরের পর বছর নির্দিষ্ট সম্প্রদায়ের কাছে ফিরে এসে, লিন্টন ঐতিহ্যের সাথে মিশে থাকা কিন্তু নস্টালজিয়া দ্বারা ভারমুক্ত একটি জটিল সামাজিক ল্যান্ডস্কেপ প্রকাশ করতে পৌরাণিক কাহিনীর বাইরে চলে যায়। তিনি বলেছেন: 'চিংড়ির নৌকায় থাকা, এটি কেবল চিংড়ি কাটার কাজ ছিল না, এটি ছিল সমুদ্র, বাতাসে আর্দ্রতার ওজন এবং ডলফিন এবং পাখিরা আমাদের অনুসরণ করে'। 

লিন্টনের প্রথম মনোগ্রাফের অঙ্গভঙ্গিপূর্ণ প্রতিকৃতি এবং ভিসারাল ল্যান্ডস্কেপগুলি দেখায়। যেখানে মানুষ তাদের পরিবেশের সাথে খালি হাতে কাজ করছে, বেশিরভাগ যান্ত্রিকীকরণ দ্বারা প্রতিস্থাপিত সরঞ্জামগুলি ব্যবহার করে। 

একটি সহগামী প্রবন্ধে, কার্ল ফুলডনার লিখেছেন: 'প্রকৃতির ছন্দের প্রমাণ এখানে প্রচুর: বাইবেলের ঝাঁক মাছির প্রতিটি কীটপতঙ্গ যা যুবকের ধড়কে আচ্ছন্ন করে ফেলে, একটি একদিনের ব্যবধানে ডিম ফোটানো, সঙ্গম করা এবং মারা যায়।

ইন্ডিগো ডাইং, জনস আইল্যান্ড, সাউথ ক্যারোলিনা, হলি: আমি যে সকল মানুষের  ছবি তুলি তাদের পুনরাবৃত্তিমূলক, নাচের মতো চলাফেরা আমাকে বিমোহিত করে৷ ‘সূর্য ঝুলন্ত মার্বেল নীল জামাকাপড়ের মধ্যে দিয়ে ফিল্টার করে, এটি আমার গালের পাশে বিন্দু বিন্দু করে গোলাপী করে তোলে৷ ডুব, ঘূর্ণায়মান, উত্তোলন, আবার ডুবো'। 

রানী মৌমাছিকে নাড়াচাড়া করার সময়, নিউ মেক্সিকোর লেস ক্রাউডার মৌমাছিদের তার হাতে ঝাঁক দিতে দেয়। মৌমাছির শব্দে সূচিত ধ্যানে তিনি হারিয়ে গেলেন। পরে, তিনি আমাকে বলেছিলেন, তারা তার মুখের কাছাকাছি থাকাকালীন তিনি আর কিছু শুনতে পাননি। এই ছবিটি ২০০৭ সালে সিরিজ শুরু হয়েছিল।

স্কিপার, ক্রিশ্চিয়ান, ক্যাটফিশ, টেম্পল, ওকলাহোমা, ২০০৯:

সিরিজের সবচেয়ে আশ্চর্যজনকভাবে কোমল মুহূর্তটি দেখায়, সেখানে একজন বাবা তার কিশোর ছেলের পাশে একটি হ্রদের অস্পষ্ট গভীরতা থেকে একটি ক্যাটফিশকে টেনে আনছেন।

অ্যালিগেটর, কর্ড্রেস, রাভেনেল, দক্ষিণ ক্যারোলিনা, ২০১৩:

দক্ষিণ ক্যারোলিনায় চার সপ্তাহের শিকারের মৌসুমে শিকারীদের জন্য অ্যালিগেটরগুলি প্রক্রিয়া করা হয়।

দুপুরের খাবার, ফার্ম, মিসুলা, মন্টানা, ২০১৬:

শিল্পের ইতিহাস এবং আমেরিকান আঞ্চলিকতার উল্লেখগুলি এই চিত্রগুলিকে বিস্তৃত করে, যা লিন্টনের পূর্বসূরিদের প্রতি শ্রদ্ধা জানায় এমনকি তিনি তাদের গভীরভাবে আবদ্ধ সাংস্কৃতিক ট্রপসকে চ্যালেঞ্জ করেন।

কার্ল ফুলডনার লিখেছেন: 'লাঞ্চ, ফার্ম, মিসুলা, মন্টানা একটি মন্টানা সম্প্রদায়-সমর্থিত খামারের ভেলা থেকে ঝুলন্ত রসুনের বান্ডিলের নীচে লাস্ট সাপারের একটি দৃশ্যে পরিণত হয়েছে, যা কিশোর জীবনের উপর ঝুলে থাকা অপেক্ষার অবিরাম অনুভূতি জাগিয়ে তোলে'

গ্রেভলি রাঞ্চ, অ্যাভন, মন্টানা, ২০১৮: মন্টানার গ্রেভলি রাঞ্চে নির্মিত বার্ষিক খড়ের গাদাগুলির মধ্যে একটি, একটি বিভারস্লাইড ব্যবহার করে, একটি মন্টানান আবিষ্কার যা একসময় সর্বব্যাপী ছিল, এখন শুধুমাত্র কিছু পরিবার ব্যবহার করছে যারা ঐতিহ্য বজায় রাখে।

কাফ ক্লোক, গ্রেভলি রাঞ্চ, অ্যাভন, মন্টানা, ২০২১: উইল গ্রেভলি একটি কোট হিসাবে ব্যবহৃত বাছুরের চামড়া সরিয়ে দেয় যাতে একজন মা তার নিজের হারানো বাছুরের জায়গায় একটি বাচ্চা দত্তক নেবেন।

পুরানো ট্রাকগুলিকে নির্দিষ্ট খামার সরঞ্জামগুলিতে পুনরুদ্ধার করা হয়, এই ক্ষেত্রে উত্তোলন, ৩০-ফুট লম্বা স্তুপ তৈরি করতে বিভারস্লাইডের উপরে টন খড় তুলতে ব্যবহৃত হয়।

কম্পোস্ট, পাইওনিয়ার ভ্যালি, ম্যাসাচুসেটস, ২০১৩: হলি বলেছেন: 'একটি সমষ্টিগত (এবং নির্দিষ্ট) সাংস্কৃতিক ভিজ্যুয়াল মেমরির ধারণা যা আমাদের চিত্রের অনেক অর্থ দেখতে চালিত করে তা আমার কাছে গুরুত্বপূর্ণ এবং আমি আমার কাজে ব্যবহার করি।

ডিস্কো চিকেন, পাইওনিয়ার ভ্যালি, ম্যাসাচুসেটস, ২০০৯: হলি: 'যে ঘটনাগুলি আমাকে ছবি তোলার জায়গাগুলিতে নিয়ে যায় সেগুলি প্রায়শই কাকতালীয় ঘটনা বলে মনে হয়। যদিও আমি যাদের ছবি তোলে তাদের বেশিরভাগই বলবে যে এমন কিছু নেই। "কেন এসেছো এইখানে?" মানুষ প্রায়ই জিজ্ঞেস করে।

হ্যান্ডস, ক্লার্ক ফর্ক অর্গানিকস, মিসুলা, মন্টানা, ২০১৬: বসন্ত পেঁয়াজ কাটার পরে একজন মহিলার খেজুর। মাটির একটি স্তর ক্ষেত্রগুলিতে কাটানো সময় থেকে ফাটল এবং ফাটলের ঘন জাল প্রকাশ করে, তবে এই উদাহরণে খোলা, ঊর্ধ্বমুখী অঙ্গভঙ্গি একটি বাস্তবতা বহন করে।

ছায়া, গ্রেভলি রাঞ্চ, অ্যাভন, মন্টানা, ২০১৮: লম্বা খড়ের স্তূপ দ্বারা নিক্ষিপ্ত একটি বিশাল সবুজ ছায়া ভূমিকে কম্বল করে দেয় রোজ সন্ধ্যায় সূর্যের আলো, মাত্র কয়েক দিনের জন্য যখন খড়কুটো মাটির আড়ালে পড়ে যায়।

ড্রু গার্ডেনস, ব্রঙ্কস, নিউ ইয়র্ক, ২০০৮: অন্য একটি প্রবন্ধে, টেরেন্স ওয়াশিংটন লিখেছেন: 'স্বীকৃত চিহ্নগুলিকে অন্তর্ভুক্ত করার মাধ্যমে, লিন্টন সাংস্কৃতিক স্মৃতিকে আহ্বান করে, স্পর্শপাথর যা আমাদের ব্যক্তি হিসাবে গঠন করে এবং ভাগ করা অভিজ্ঞতার মাধ্যমে আমাদের একত্রিত করে। দ্যা গার্ডিয়ান।