২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৫:০৭:৩৪ পূর্বাহ্ন


বাম গণতান্ত্রিক জোটের হরতালে স্বাভাবিক রাজশাহী
নিজস্ব প্রতিবেদক :
  • আপডেট করা হয়েছে : ২৫-০৮-২০২২
বাম গণতান্ত্রিক জোটের হরতালে স্বাভাবিক রাজশাহী বাম গণতান্ত্রিক জোটের হরতালে স্বাভাবিক রাজশাহী


রাজশাহীতে বাম গণতান্ত্রিক জোটের অর্ধদিবস হরতালে নূন্যতম প্রভাব পড়েনি নগর জীবনে। তবে বাম জোটের নেতাকর্মীরা হরতাল পালন করছেন।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) সকাল ৬টায় মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্টে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল বাসদ, কমিউনিস্ট পার্টি সিপিবি ও বাম গণতান্ত্রিক জোটের ৮ থেকে ১০ কর্মী জড়ো হয়ে সাহেববাজার জিরোপয়েন্ট এলাকায় হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল করেন।

বিক্ষোভ মিছিলটি মহানগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে পথচারীদের মাঝে লিফলেট বিতরণ করেন। পরে জোটের নেতাকর্মীরা সাহেববাজার জিরোপয়েন্টে মানববন্ধন ও সমাবেশ করেন।

সরেজমিন দেখা যায়, অন্যান্য দিনের মতোই সড়ক ও মহাসড়কে সকাল থেকেই চলছে সব ধরনের যানবাহন চলা ছিলো প্রতিদিনের মতো স্বভাবিক। খোলা ছিলো অফিস-আদালত, ব্যাংক-বীমা ও ব্যবসা প্রতিষ্ঠানসহ সব কিছুই।

সমাবেশে বাম গণতান্ত্রিক জোট রাজশাহী জেলা সমন্বয়কারী এনামুল হকসহ অন্য নেতাকর্মীরা বক্তব্য রাখেন। তারা বলেন, দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি করায় সাধারণ জনগণের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে। অন্যদিকে আমলা ও ক্ষমতাসীনরা দেশের টাকা বাইরে পাঠিয়ে দিচ্ছে। সরকার অপরাধীদের শাস্তির আওতায় আনা তো দূরের কথা, তাদের ব্যাপারে খোঁজও নিচ্ছে না। এভাবে দেশ চলতে পারে না। আরও কঠোর কর্মসূচি দেবেন বলেও সমাবেশ থেকে হুঁশিয়ারি উচ্চারণ করেন বাম জোটের নেতারা।