২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৫:০২:৩২ পূর্বাহ্ন


পাসওয়ার্ড ম্যানেজার লাস্টপাস হ্যাকারদের কবলে! আপনার অ্যাকাউন্ট সুরক্ষিত তো?
এম ‍সিয়াম:
  • আপডেট করা হয়েছে : ২৬-০৮-২০২২
পাসওয়ার্ড ম্যানেজার লাস্টপাস হ্যাকারদের কবলে! আপনার অ্যাকাউন্ট সুরক্ষিত তো? পাসওয়ার্ড ম্যানেজার লাস্টপাস হ্যাকারদের কবলে! আপনার অ্যাকাউন্ট সুরক্ষিত তো?


৩ কোটির বেশি মানুষ নিজেদের বিভিন্ন পাসওয়ার্ড সুরক্ষিত করতে ব্যবহার করেন এই অ্যাপটি। কিন্তু সেই অ্যাপই সুরক্ষিত নয়। গতকাল লাস্টপাস নামে, এই সংস্থা জানিয়েছে, তাদের সাইট হ্যাক  হয়েছে। কোনও এক হ্যাকার তাদের সাইটে ঢুকে পড়েছিল।

আপনার পাসওয়ার্ড সুরক্ষিত রয়েছে তো? এই খবর চাউর হতেই অনেকেই আতঙ্কিত হয়ে পড়েছেন। সুরক্ষা নিয়ে তাঁদের মধ্যে সংশয় দেখা দিয়েছে। কোনওভাবে তাঁদের পাসওয়ার্ড আপোস হয়নি তো? যদিও সংস্থার তরফে জানানো হয়েছে, হ্যাক হলেও কোনও ব্যবহারকারীরই পাসওয়ার্ড অ্যাকসেস করতে পারেনি।

ওই সংস্থা জানিয়েছে, আমরা সম্প্রতি দেখতে পেয়েছি লাস্টপাসের ডেভলপমেন্ট বিভাগে কোনও হ্যাকার ঢুকে পড়েছে। যদিও ব্যবহারকারীদের পাসওয়ার্ড সুরক্ষিত রয়েছে।

কী করে এই অ্যাপ? জিমেইল, নেটফ্লিক্স বা এই জাতীয় অ্যাপগুলির পাসওয়ার্ড অটোমেটিক তৈরি করে থাকে। শুধু তাই নয়, ব্যবহারকারীদের পাসওয়ার্ড সুরক্ষিত করে থাকে। তবে হ্যাকারদের এই আক্রমণের ফলে ব্যবহারকারীদের কোনও ক্ষতি হয়নি।