১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৪:৩৫:১২ অপরাহ্ন


চ্যাম্পিয়ন্স লিগ খেলতে নাপোলিতে যাচ্ছেন রোনালদো!
ক্রিড়া ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ২৬-০৮-২০২২
চ্যাম্পিয়ন্স লিগ খেলতে নাপোলিতে যাচ্ছেন রোনালদো! চ্যাম্পিয়ন্স লিগ খেলতে নাপোলিতে যাচ্ছেন রোনালদো!


চ্যাম্পিয়ন্স লিগ খেলতে কি শেষ পর্যন্ত ক্রিস্টিয়ানো রোনালদো নাপোলিতেই যাচ্ছেন? ব্রিটিশ সংবাদ মাধ্যম স্কাই স্পোর্টসের মতে, ইতালিয়ান ক্লাবটির সঙ্গে পর্তুগিজ তারকার বিষয়ে কথা বলে যাচ্ছেন তার প্রতিনিধি জর্জ মেন্দেজ।

চেলসি, বায়ার্ন মিউনিখ, অ্যাতলেটিকো মাদ্রিদ, বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ, বরুশিয়া ডর্টমুন্ড, দুই মিলানসহ ইউরোপের সেরা পাঁচ লিগের একাধিক জায়ান্ট ক্লাবের সঙ্গে নাম জড়িয়ে রোনালদোর দল বদলের গুঞ্জন চলছে গত জুন থেকেই। তবে এ ক্লাবগুলোর একটিও পর্তুগিজ তারকাকে দলে ভেড়ানোর বিষয়ে খুব একটা আগ্রহ দেখায়নি।

সবশেষ ফরাসি ক্লাব মার্শেইকে নিয়ে চলছিল গুঞ্জন। ফুটবলপ্রেমীরা অপেক্ষায় ছিল আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির সঙ্গে লিগ ওয়ানে রোনালদোর মুখোমুখি লড়াই উপভোগ করার জন্য। কিন্তু স্কাই স্পোর্টসের যে খবর তাতে মন খারাপ হতে পারে ফুটবলপ্রেমীদের। ব্রিটিশ সংবাদমাধ্যমটি জানাচ্ছে, প্রতিনিধি জর্জ মেন্দেজ ইতালিয়ান ক্লাব নাপোলিতে রোনালদোকে ভেড়ানোর জন্য সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছেন।

মূলত চ্যাম্পিয়ন্স লিগ খেলতে রোনালদো ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়তে চান। আর তাকে ইউরোপের ক্লাব ফুটবলের শ্রেষ্ঠ প্রতিযোগিতাটিতে লড়াই করার সুযোগ করে দিতে একের পর এক ক্লাবের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছেন তার প্রতিনিধি। স্কাই স্পোর্টসের খবরে বলা হয়, কঠোর পরিশ্রমই করে যাচ্ছেন মেন্দেজ। শেষ পর্যন্ত তিনি পর্তুগিজ তারকাকে দল পাইয়ে দেয়ার ক্ষেত্রে সফল হন কিনা তাই দেখার অপেক্ষা। 

চ্যাম্পিয়ন্স লিগে ইতালিয়ান ক্লাব নাপোলি খেলবে গ্রুপ ‘এ’ থেকে। যেখানে তাদের অন্য তিন প্রতিপক্ষ ডাচ ক্লাব আয়াক্স, ইংলিশ ক্লাব লিভারপুল ও ফরাসি ক্লাব রেঁসে।

এর আগে স্প্যানিশ, জার্মান ও ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবের সঙ্গে কথা বলেও কোনো অগ্রগতি না দেখায় ফরাসি ক্লাব মার্শেইয়ের সঙ্গে যোগাযোগ করে মেন্দেজ। এ ক্লাবটিও নিশ্চিত করেছে আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগ। গ্রুপ ‘ডি’ তে তাদের প্রতিপক্ষ টটেনহ্যাম, স্পোর্টিং ও ফ্রাঙ্কফুর্ট। তবে স্কাই স্পোর্টস জানিয়েছে, মার্শেইয়ের পক্ষ থেকে এটা নিশ্চিত করা হয়েছে যে তারা রোনালদোকে দলে ভেড়াতে আগ্রহী না।

ফুটবল বিশ্লেষকদের মতে, রোনালদোর বয়স এবং উচ্চ বেতন-ভাতার কারণে তাকে কেউ দলে টানতে চাইছে না।  ৩৭ বছর বয়সী রোনালদো আগামী ফেব্রুয়ারিতে পা রাখবেন ৩৮ বসন্তে। এর আগে গত মৌসুমে বেশ জমজমাট আয়োজনের মধ্য দিয়ে য়্যুভেন্তাস থেকে রোনালদোকে ওল্ড ট্রাফোর্ডে বরণ করে নেয়া হয়। কিন্তু মৌসুম শেষে রেড ডেবিলরা চ্যাম্পিয়ন্স লিগ নিশ্চিত করতে না পারায়, পর্তুগিজ তারকা আবার ছাড়তে চাইছেন ম্যানইউ। ক্যারিয়ারের সায়াহ্নে এসে তিনি চাইছেন না ইউরোপ ক্লাব ফুটবলের শ্রেষ্ঠত্ব প্রতিযোগিতার চ্যাম্পিয়ন্স লিগ থেকে নিজেকে দূরে সরিয়ে রাখতে।