০৮ মে ২০২৪, বুধবার, ০৭:৫৮:০৪ অপরাহ্ন


রাজশাহীতে বিদ্যুৎস্পষ্ট হয়ে ডিস ব্যবসায়ী যুবকের মৃত্যু
মঈন উদ্দীন
  • আপডেট করা হয়েছে : ৩১-০৮-২০২২
রাজশাহীতে বিদ্যুৎস্পষ্ট হয়ে ডিস ব্যবসায়ী যুবকের মৃত্যু ফাইল ফটো


বাগমারায় বিদ্যুৎস্পষ্ট হয়ে ডিস ব্যবসায়ী আফজাল হোসেন (৩৫) নামে এক যুবকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। মঙ্গলবার সন্ধ্যার দিকে ভবানীগঞ্জ পৌরসভার বিলবাড়ি মহল্লায় এই ঘটনা ঘটে। পরে ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে এসে তেত্রিশ হাজার কেভি বিদ্যুতের পোল থেকে আফজাল হোসেনের মরদেহ নামাতে সক্ষম হয়। নিহত আফজাল হোসেনের বাড়ি পাশ্ববর্তী কুলিবাড়ি গ্রামে। সে ওই গ্রামের আব্দুস সাত্তার মণ্ডলের পুত্র।

আফজাল হোসেন দীর্ঘদিন ধরে গ্রামে গ্রামে ডিস এর সংযোগ দেওয়ার ব্যবসা শুরু করতেন। মঙ্গলবার বিকেল থেকে সে বিলবাড়ি গ্রামে ডিস সংযোগ দেওয়ার কাজ শুরু করে। পরে সন্ধ্যার দিকে সে ডিস এর তার তেত্রিশ হাজার কেভি একটি লাইনের ওপর দিয়ে পার করার জন্য বিদ্যুতের পোলে ওঠে। সে বিদ্যুতের পোলে ওঠে ডিস এর তার পার করার সময় অসাবধানতা তেত্রিশ হাজার কেভি তারের সাথে ডিস এর তার সংযোগ লেগে আফজাল ঘটনাস্থলেই মৃত্যুবরণ করে বিদ্যুতের পোলের সাথে ঝুলতে থাকে। পরে রাত আটটার দিকে ফায়ার সার্ভিস কর্মীরা এসে ঘন্টাব্যাপি চেষ্টা চালিয়ে লাশ নামিয়ে আনতে সক্ষম হয়। বাগমারা ফায়ার ষ্টেশন অফিসার মেহেদী হাসান জানান, খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে যাই এবং দেড়ঘন্টা চেষ্টা চালিয়ে লাশ নামাতে সক্ষম হই। পরে লাশ আমরা পুলিশের কাছে হস্তান্তর করেছি।

বাগমারা থানার ওসি রবিউল ইসলাম জানান, কারো কোন অভিযোগ না থাকায় এবং পরিবারের পক্ষ থেকে লাশ নেওয়ার আবেদন করায় মৃতদেহটি পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এই ঘটনায় থানায় একটি ইউডি মামলা দায়ের করা হয়েছে। নিহত আফজাল হোসেনর এক স্ত্রী ও চার বছর বয়সী একটি পুত্র সন্তান রয়েছে বলে ওসি জানান।