১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৬:৫৩:১৯ পূর্বাহ্ন


এক হেয়ার প্যাকেই চুল পড়া বন্ধ হবে!
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ০৩-০৯-২০২২
এক হেয়ার প্যাকেই চুল পড়া বন্ধ হবে! ফাইল ফটো


সৌন্দর্যের অর্ধেকটা অংশজুড়েই রয়েছে চুলের আভিজাত্য। সুন্দর চুল তাই সবারই কাছে আকাঙ্ক্ষার বিষয়। কিন্তু ব্যস্ত জীবন আর দূষণযুক্ত পরিবেশ যেন তা প্রতি পদে বাধা সৃষ্টি করে। এমন পরিস্থিতিতে একটি হেয়ার প্যাকই আপনার সব সমস্যার সমাধান করে দিতে পারে। চুলের যত্নে হাজার পদ্ধতি অবলম্বন না করে এই একটি পদ্ধতি অবলম্বন করাটাই বুদ্ধিমানের কাজ হবে। স্বাস্থ্যকর চুল পেতে ব্যবহার করতে পারেন মেথিকে।

চুল পড়ে যাওয়া, চুল পাতলা হয়ে যাওয়া, রুক্ষ চুল যাই হোক না কেন, সব সমস্যার সমাধান পেতে ব্যবহার করুন মেথিসমৃদ্ধ তেল। ভালো ব্র্যান্ডের যে কোনো নারিকেল তেলের সঙ্গে মিশিয়ে নিতে পারেন আধ ভাঙা মেথিকে। মেথি যত বেশি তেলে ভিজবে এর তেল ব্যবহারে তত পুষ্টি পাবে আপনার চুল।

এ ছাড়া যেকোনো হেয়ার প্যাকের সঙ্গে মেথির গুঁড়া ব্যবহার করতে পারেন। নিয়মিত মেথির ব্যবহারে  চুলের ঘনত্ব যেমন বাড়বে, তেমনি চুল হবে স্বাস্থ্যজ্জ্ব্যেল।

আযুর্বেদ শাস্ত্রে, মেথির গুনের কথা উল্লেখ রয়েছে। এতে আছে প্রচুর পরিমাণে ভিটামিন এ, কে ও সি। এছাড়া ফলিক অ্যাসিড, পটাশিয়াম, ক্যালশিয়াম, আয়রন ও প্রোটিন আছে, যা আপনার চুলের বৃদ্ধির জন্য সহায়ক। মাথার ত্বক ভালো রাখতে কিংবা খুশকির সমস্যা দূর করতেও মেথি ব্যবহার করা যায়। তা ছাড়া মেথিতে থাকা অ্যান্টি অক্সিডেন্ট প্রাকৃতিক কন্ডিশনারের কাজ করে। তাই চুলের যত্নে আজ থেকেই শুরু করতে পারেন মেথির ব্যবহার।


রাজশাহীর সময় / এএম