২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৪:২১:৩৩ অপরাহ্ন


রাসিকের অর্থ ও সংস্থাপন স্থায়ী কমিটির সভা অনুষ্ঠিত
মাসুদ রানা রাব্বানী, রাজশাহী :
  • আপডেট করা হয়েছে : ০৩-০৯-২০২২
রাসিকের অর্থ ও সংস্থাপন স্থায়ী  কমিটির সভা অনুষ্ঠিত রাসিকের অর্থ ও সংস্থাপন স্থায়ী কমিটির সভা অনুষ্ঠিত


রাজশাহী সিটি কর্পোরেশনের অর্থ ও সংস্থাপন স্থায়ী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার দুপুরে নগর ভবনে সরিৎ দত্ত গুপ্ত সভাকক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন অর্থ ও সংস্থাপন স্থায়ী কমিটির সভাপতি ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

সভাপতির বক্তব্যে মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, নাগরিক সেবার প্রতিষ্ঠান রাজশাহী সিটি কর্পোরেশন। নাগরিক সেবা কার্যক্রম অব্যাহত রাখতে বিপুল অর্থের প্রয়োজন হয়। রাসিকের রাজস্ব আয় বৃদ্ধি ও অপ্রয়োজনীয় ব্যয় নিয়ন্ত্রণের বিষয়ে সংশ্লিষ্ট সকলকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। আয়ের নতুন নতুন খাত সৃষ্টি করে সিটি কর্পোরেশনে আর্থিকভাবে শক্তিশালী প্রতিষ্ঠানে পরিণত করতে রাসিকের কর্মকর্তা-কর্মচারীদের ভূমিকা রাখতে হবে। রাসিকের আয় বৃদ্ধি ও অপ্রয়োজনীয় ব্যয় নিয়ন্ত্রণে অর্থ ও সংস্থাপন স্থায়ী কমিটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। সভায় গত অর্থবছরের রাজস্ব আয়ের লক্ষ্যমাত্রা অর্জিত হওয়ায় রাজস্ব বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের স্বাগত জানানো হয়।   

সভায় গত ১৫.৬.২০২২ তারিখে অনুষ্ঠিত সভার সিদ্ধান্তসমূহ পাঠ ও দৃঢ়করণ করা হয়। সভায় জুলাই-২০২১ হতে জুন-২০২২ পর্যন্ত প্রকৃত আয় ও ব্যয়ের খাত ভিত্তিক আলোচনা করা হয়। সরকারি সিদ্ধান্ত অনুযায়ী ২০% জ¦ালানী ব্যয় সাশ্রয়ের বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় রাসিকের কাউন্সিলরদের বর্ধিত সুযোগ-সুবিধা বিষয়ে আলোচনা করা হয়। পি.পি.পি. এর আওতায় নব নির্মিত বহুতল ভবন সিটি সেন্টার মার্কেট, গৌরহাঙ্গা রেশমপল্লী ও হড়গ্রাম মার্কেটের দোকান বিষয়ে আলোচনা করা হয়। 

সভার সঞ্চালনায় ছিলেন কমিটির সদস্য ২২নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হামিদ সরকার টেকন। সভায় রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, ২১নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ নিযাম উল আযীম, ১৫নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুস সোবহান লিটন,সহ সংশ্লিষ্ট দপ্তরের সচিব, প্রকৌশলী , প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সালেহ মোঃ নুর-ই-সাঈদ, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এফএএম আঞ্জুমান আরা বেগম সহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।