২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ০৩:৪০:০৪ অপরাহ্ন


ব্যবসায়ীকে অপহরণ, ডিবির সাত সদস্য কারাগারে
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৫-০৯-২০২২
ব্যবসায়ীকে অপহরণ, ডিবির সাত সদস্য কারাগারে ফাইল ফটো


টেকনাফে এক ব্যবসায়ীকে অপহরণ করে ১৭ লাখ টাকা মুক্তিপণ আদায় মামলায় কক্সবাজার গোয়েন্দা পুলিশের (ডিবি) বহিস্কৃত সাত সদস্যের জামিন বাতিল করে কারাগারে পাঠিয়েছেন আদালত। একই সঙ্গে এ মামলার রায় ঘোষণার জন্য ২০ সেপ্টেম্বর দিন ধার্য করা হয়েছে।

সোমবার (৫ সেপ্টেম্বর) কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাইল এ আদেশ দেন। আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

ফরিদুল আলম জানান, ২০১৭ সালের ২৪ অক্টোবর কক্সবাজার শহরে থানার পেছনের রোড থেকে ডিবি পুলিশ পরিচয়ে সাদা পোশাকধারী ব্যক্তিরা টেকনাফের ব্যবসায়ী আবদুল গফুরকে মাইক্রোবাসে তুলে নিয়ে যান। এর পর 'ক্রসফায়ারে' মেরে ফেলার হুমকি দিয়ে তাঁর স্বজনদের কাছে এক কোটি টাকা মুক্তিপণ দাবি করেন। দেনদরবারের পর ১৭ লাখ টাকা দিতে রাজি হয় পরিবার। টাকা পৌঁছে দেওয়া হলে পরদিন ভোরে আবদুল গফুরকে কক্সবাজার -টেকনাফ মেরিন ড্রাইভে শামলাপুরে ছেড়ে দেওয়া হয়।

পরে ১৭ লাখ টাকাসহ ডিবির ছয়জনকে আটক করেন সেনা সদস্যরা। এ ঘটনায় ব্যবসায়ী গফুর বাদী হয়ে ডিবি পুলিশের এসআই মনিরুজ্জামান ও আবুল কালাম আজাদ, এএসআই ফিরোজ, গোলাম মোস্তফা ও আলাউদ্দিন এবং দুই কনস্টেবল আল আমিন ও মোস্তফা আজমকে আসামি করে মামলা করেন। ঘটনার প্রায় ১০ মাসের মাথায় ২০১৮ সালের আগস্টের প্রথম সপ্তাহে তাঁদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে পিবিআই। এত দিন তাঁরা জামিনে ছিলেন।

পুলিশ জানায়, এ ঘটনায় গ্রেপ্তারের পরপরই ডিবি সদস্যদের সাময়িক বরখাস্ত করা হয়। পুলিশ গঠিত তদন্ত কমিটিও তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা করার সুপারিশ করে।