১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৩:৫১:২২ অপরাহ্ন


বেনজেমাকে হারানোর শঙ্কায় রিয়াল মাদ্রিদ
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৭-০৯-২০২২
বেনজেমাকে হারানোর শঙ্কায় রিয়াল মাদ্রিদ ফাইল ফটো


চ্যাম্পিয়ন্স লিগে শুরুটা ভালোই হয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের। সেল্টিকের বিপক্ষে বড় জয় দিয়ে আসর শুরু করার দিনে অবশ্য সঙ্গী হয়েছে শঙ্কাও। দলের প্রাণভ্রমরা করিম বেনজেমা যে মাঠ ছেড়েছেন চোট নিয়ে। দীর্ঘ মৌসুমের শুরুতেই সেরা তারকার চোট নিয়ে উৎকণ্ঠা থাকলেও এখনোই বাজে কিছুর আশঙ্কা করতে নারাজ রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি। তার ধারণা, ফরাসি এই স্ট্রাইকারের চোট গুরুতর নয়।

চ্যাম্পিয়ন্স লিগের বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। শিরোপা ধরে রাখার মিশনে মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) গ্রুপপর্বের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল স্কটিশ চ্যাম্পিয়ন সেল্টিকের। এডেন হ্যাজার্ডের নৈপুণ্যে ম্যাচটা জিততে বেগ পেতে হয়নি তাদের। ৩-০ গোলের সহজ জয়ে চ্যাম্পিয়ন্স লিগে সূচনাটা দারুণ হয়েছে।

তবে এই ম্যাচেই বড় ধাক্কা খেয়েছে রিয়াল মাদ্রিদ। আসরে নিজেদের প্রথম ম্যাচেই প্রথমার্ধেই হারাতে হয় দলের প্রাণভ্রমরা করিম বেনজেমাকে। ম্যাচের ২৯ মিনিটে হাঁটুতে অস্বস্তি অনুভব করায় এই ফরাসি ফরোয়ার্ডকে উঠিয়ে নেন কোচ আনচেলত্তি।

এদিন প্রথমার্ধে কিছুতেই গোলের দেখা পাচ্ছিল না টুর্নামেন্টটির রেকর্ড শিরোপাধারীরা। এর মধ্যেই মাঠ ছাড়েন বেনজেমা। তবে দ্বিতীয়ার্ধে নিজেদের খুঁজে পায় অল হোয়াইটরা। হ্যাজার্ড, ভিনিসিয়াস ও মদ্রিচের গোলে ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

ম্যাচে জয় পেলেও মাদ্রিদ সমর্থকরা দুশ্চিন্তায় ফরাসি তারকার চোট নিয়ে। গত মৌসুমে লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ জয়ের প্রধান কারিগর বনজেমা দীর্ঘ সময় মাঠের বাইরে থাকলে তার প্রভাব পড়তে পারে দলের পারফরম্যান্সের ওপর। বিশ্বকাপের বছর হওয়ায় এবারের মৌসুম অপেক্ষাকৃত লম্বা। শিরোপার লড়াইয়ে টিকে থাকতে ফরাসি তারকার উপযুক্ত বিকল্প মাদ্রিদ শিবিরে আছে কি না তা নিয়ে সন্দেহ রয়েছে সমর্থকদের। মৌসুম শুরুর আগে লুকা ইয়োভিচ ও বোর্হা মায়োরালকে ছেড়ে দেওয়ায় মাদ্রিদে বিকল্প স্ট্রাইকার হিসেবে আছেন শুধু মারিয়ানো দিয়াজ।

তবে আপাতত শঙ্কার কিছু দেখছেন না রিয়াল মাদ্রিদের কোচ আনচেলত্তি। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে তিনি বলেন, 'খুব দুর্ভাবনার কিছু আছে বলে মনে হচ্ছে না। কালকে (বুধবার) পরীক্ষার পর পুরোপুরি বোঝা যাবে। তবে প্রাথমিকভাবে খুব গুরুতর কিছু মনে হচ্ছে না। পেশির কোনো চোট কিনা, নিশ্চিত নয় এখনও। হতে পারে স্রেফ কোনো অস্বস্তি অনুভব করছিল সে। কালকে পর্যন্ত অপেক্ষা করতে হবে সবটুকু জানতে।'

শেষ পর্যন্ত পরীক্ষা-নিরীক্ষায় যদি চোট গুরুতর বলে ধরা পড়েও, তবুও শঙ্কার কিছু দেখেন না রিয়াল মাদ্রিদের গোলরক্ষক থিবো কোর্তোয়া। তার মতে, রিয়ালে পর্যাপ্ত বিকল্প খেলোয়াড় আছেন। তিনি বলেন, 'সম্ভবত সে হাঁটুতে অস্বস্তি অনুভব করছিল। দেখা যাক আশা করি, এটা গুরুতর কিছু নয়। আর যদি সে রকম কিছু হয়, যথেষ্ট বিকল্প ফুটবলার আমাদের আছে।'