০৬ ডিসেম্বর ২০২২, মঙ্গলবার, ১২:৫৯:১৪ অপরাহ্ন


চাপাইনবাবগঞ্জ সীমান্তে ৫ কোটি টাকার হেরোইনসহ শীর্ষ মাদক কারবারি কবির গ্রেফতার
মাসুদ রানা রাব্বানী
  • আপডেট করা হয়েছে : ০৭-০৯-২০২২
চাপাইনবাবগঞ্জ সীমান্তে ৫ কোটি টাকার হেরোইনসহ শীর্ষ মাদক কারবারি কবির গ্রেফতার চাপাইনবাবগঞ্জ সীমান্তে ৫ কোটি টাকার হেরোইনসহ শীর্ষ মাদক কারবারি কবির গ্রেফতার


চাপাইনবাবগঞ্জে সীমান্তবর্তী দূর্গম চর এলাকা থেকে মোঃ হুমায়ুন কবির (৩৭) নামের মাদক এক সক্রীয় মাদক চোরাকারবারীকে ৫কেজি হেরোইনসহ গ্রেফতার করেছে র‌্যাব-৫।

বুধবার (৭ সেপ্টেম্বর) ভোর রাত সোয়া ৪টায় চাঁপাইনবাবগঞ্জ জেলার চাঁপাইনবাবগঞ্জ সদর থানাধীন চররাণীনগর (বকচর) গ্রামে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। 

গ্রেফতার মাদক কারবারি মোঃ হুমায়ুন কবির চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর থানার মোঃ দামেজ উদ্দিনের ছেলে। 

বুধবার দুপুরে র‌্যাব-৫, রাজশাহীর মোল্লা ক্যাম্পের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন।

র‌্যাব জানায়, বুধবার গভির রাতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫, এর একটি অভিযানিক দল জানতে পারে, মোঃ হুমায়ুন কবিরের নেতৃত্বে একটি দল ৭/৮ কেজি হেরোইন সীমান্তে সংগ্রহ করেছে। এমন তথ্যের ভিত্তিতে দূর্গম চর এলাকায় ৩টি গ্রুপে বিভক্ত হয়ে র‌্যাবের অভিযানিক দল দীর্ঘ ৪/৫ ঘন্টা নদীপথ অতিক্রম করে ছদ্মবেশে অবস্থান করে। এরপর ভোর রাত সোয়া ৪টায় মাদক কারবারি মোঃ হুমায়ুন কবিরের বাড়ি ঘেরাও করে তল্লাশী কার্যক্রম পরিচালনা করে কবিরকে আটক করা হয়। 

জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে সে হেরোইন মজুদের কথা স্বীকার করে এবং তার দেয়া তথ্যের ভিত্তিতে কবিরের শয়নকক্ষের খাটের নীচে থেকে ১টি ব্যাগে সংরক্ষিত অবস্থায় ৫কেজি হেরোইন উদ্ধার করা হয়। যাহার মূল্য ৫ কোটি টাকা।

জিজ্ঞাসাবাদে সে আরও জানায়, সে এবং পলাতক আসামী অত্যন্ত সংঘবদ্ধ মাদক চেইনের সাথে জড়িত। এই চেইনের সদস্যরা বর্ডার এলাকায় সীমান্তের ওপার হতে কৃষকের ছদ্মবেশে বা মাঝির ছদ্মবেশে হেরোইন চোরাচালান করে থাকে। এর আগেও বেশ কয়েকবার তারা এ পন্থায় মাদক সরবরাহ করেছে বলে স্বীকার করে। 

এ ব্যপারে গ্রেফতার মাদক কারবারীর বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে বলেও জানায় র‌্যাব।