২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০২:৫৩:৫৯ পূর্বাহ্ন


নাটোরের বাগাতিপাড়ায় ৪ হাজার তাল বীজ রোপণের উদ্যোগ
মো. আবদুল্লাহ-আল-অনিক, বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ০৯-০৯-২০২২
নাটোরের বাগাতিপাড়ায় ৪ হাজার তাল বীজ রোপণের উদ্যোগ নাটোরের বাগাতিপাড়ায় ৪ হাজার তাল বীজ রোপণের উদ্যোগ


নাটোরের বাগাতিপাড়ায়৪ হাজার তালের বীজ রোপণ ও বিতরণের উদ্যোগ গ্রহণ করেছেহাজী আব্দুর রশিদ মন্ডল ফাউন্ডেশন।

তারই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) বিকালে বেশি করে তাল গাছ লাগান, প্রাকৃতিক দূর্যোগ হতে রক্ষা পান। এই স্লোগানে বজ্রপাতের ঝুকি হ্রাস, পরিবেশ রক্ষা ও জনসচেতনতা বৃদ্ধিকল্পে ফাউন্ডেশনটির উদ্যোগেউপজেলার পাকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সার্বিক সহযোগিতায় উক্ত প্রতিষ্ঠানে তালের বীজ রোপণ করে কর্মসূচীটির উদ্বোধন করেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ড. সাবরিনা আনাম।

এসময় আরো উপস্থিত ছিলেন বিদ্যালয়টির প্রধান শিক্ষক(ভারপ্রাপ্ত) মোকাদ্দেসুর রহমান, ফাউন্ডেশনটির প্রতিষ্ঠাতা আশরাফুজ্জামান মাসুম সহ প্রতিষ্ঠানের শিক্ষক -শিক্ষিকা ও শিক্ষার্থীবৃন্দ।

ফাউন্ডেশনটির প্রতিষ্ঠাতা আশরাফুজ্জামান মাসুম বলেন, এ বছর নাটোরসহ সারাদেশে অনেক ব্যাক্তি বজ্রপাতের কারনে আহত ও নিহত হয়েছে। আমার ফাউন্ডেশনটি সেচ্ছাসেবী সংগঠন তারই চিন্তা ধারায় বর্তমান সময়ে এমন একটি উদ্যোগ গ্রহণ করা আমার প্রয়োজন বলে মনে হয়। আর তাই এ বছর আমার ফাউন্ডেশনের পক্ষ থেকে ৪ হাজার তাল বীজ রোপণ ও বিতরনের সিদ্ধান্ত নিয়েছিএবং বীজ রোপণের জন্য প্রাথমিক বিদ্যালয়কেই বেছে নিয়েছি কারণ এখানে অনেক কোমলমতি শিশুরা পড়া শোনা করে যাতে বজ্রপাতে কোন শিশুর ক্ষতি না হয় এবং এটা থেকে তারা শিক্ষা গ্রহন করে প্রতিটি বাড়িতে গাছ লাগানোর জন্য উদ্বুদ্ধ হয়।