২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০২:৩২:০০ অপরাহ্ন


রানির মৃত্যুর পর প্রথমবার জনসম্মুখে উইলিয়াম ও হ্যারি
আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১১-০৯-২০২২
রানির মৃত্যুর পর প্রথমবার জনসম্মুখে উইলিয়াম ও হ্যারি রানির মৃত্যুর পর প্রথমবার জনসম্মুখে উইলিয়াম ও হ্যারি


রানির মৃত্যুর পর প্রথমবার জনসম্মুখে এলেন তার দুই নাতি প্রিন্স উইলিয়াম ও হ্যারি। সঙ্গে ছিলেন তাদের স্ত্রী কেট মিডলটন ও মেগান মার্কেল। শনিবার (১০ সেপ্টেম্বর) লন্ডনের উইন্ডসর ক্যাসেলের সামনে রানিকে শ্রদ্ধা জানাতে আসা সাধারণ মানুষের সঙ্গে হাত মেলান তারা। খবর এবিসি।

অনেক দিন পর দুই ভাই আর তাদের স্ত্রীকে একসঙ্গে দেখা গেল জনসমক্ষে। ব্রিটেনের সদ্য প্রয়াত রানি দ্বিতীয় এলিজাবেথের দুই নাতি প্রিন্স উইলিয়াম এবং প্রিন্স হ্যারি দাদির মৃত্যুর পর স্কটল্যান্ড থেকে ফেরেন লন্ডনে। নতুন রাজা তৃতীয় চার্লসের শপথ গ্রহণের পর প্রিন্স অব ওয়েলস উইলিয়াম ও প্রিন্সেস অব ওয়েলস কেট মিডলটন এবং প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগান মার্কেল উইন্ডসর ক্যাসেলের সামনে থাকা জনতার সঙ্গে মিলিত হন।

রানির মৃত্যুতে শোকাহত হাজার হাজার মানুষ জড়ো হয়েছেন লন্ডনের উইন্ডসর ক্যাসেলের সামনে। ফুলেল শ্রদ্ধায় রানিকে স্মরণ করছে জনতা। সেখানেই হাজির হন রানির দুই নাতি ও তাদের স্ত্রী।

রানির প্রতি মানুষের শ্রদ্ধা তাদের অভিভূত করে। এ সময় তারা উপস্থিত জনতার অভিবাদন গ্রহণ করেন। উপস্থিত অনেকের সঙ্গেই কথা বলেন তারা। নিরাপত্তারক্ষীরা বারবার তাদের গাড়িতে উঠতে বললেও তা উপেক্ষা করে জনতার সঙ্গে হাত মেলাতে দেখা যায় তাদের। রাজ পরিবারের গুরুত্বপূর্ণ এ সদস্যদের সাধারণ মানুষের প্রতি এমন ভালোবাসা মুগ্ধ করে সবাইকে।

জনসাধারণের সঙ্গে প্রায় ৪০ মিনিট কথা বলার পরে, দুই দম্পতি একই গাড়িতে চড়ে স্থান ত্যাগ করেন। এ সময় চালকের আসনে দেখা যায় প্রিন্স উইলিয়ামকে।

উল্লেখ্য, বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ স্কটল্যান্ডের বালমোরাল ক্যাসল প্রাসাদে মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৬ বছর।

জানা যায়, রানি এলিজাবেথ তার গ্রীষ্মকালীন অবকাশের জন্য স্কটল্যান্ডের বালমোরাল ক্যাসল প্রাসাদে অবস্থান করছিলেন। শারীরিক অসুস্থতার কারণে কয়েক মাস ধরেই জনসম্মুখে আসা কমিয়ে দিয়েছিলেন তিনি। তিনি গুরুতর অসুস্থ হয়ে চিকিৎসকের তত্ত্বাবধানে ছিলেন।