২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৬:৪৪:২৫ অপরাহ্ন


নাটোরের বাগাতিপাড়ায় অবশেষে বাক্স থেকে মুক্তি পেল এক্স-রে মেশিন
মো. আবদুল্লাহ-আল-অনিক, বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি :
  • আপডেট করা হয়েছে : ১২-০৯-২০২২
নাটোরের বাগাতিপাড়ায় অবশেষে বাক্স থেকে মুক্তি পেল এক্স-রে মেশিন নাটোরের বাগাতিপাড়ায় অবশেষে বাক্স থেকে মুক্তি পেল এক্স-রে মেশিন


নাটোরের বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দীর্ঘ্য ১৯ মাস পর বারান্দায় পড়ে থাকা এক্স-রে মেশিনটি বাক্স থেকে  বের করে স্থাপনের কাজ শুরু হয়েছে।

রোববার (১১ সেপ্টেম্বর) বাক্স বন্দী আধুনিক এক্স-রে মেশিনটি নিদিষ্ট কক্ষে বসানোর কাজ শরু হয়। এর আগে বিভিন্ন গণমাধ্যমে বাক্স বন্দী এক্সে-রে মেশিন নিয়ে খবর প্রকাশিত হয়। তার পর থেকেই টনক নড়ে হাসপাতাল ও এর সাথে সংশ্লিষ্ট কর্র্তৃপক্ষের। তোড় জোড় শুরু হয় মেশিনটি বসানোর জন্য। মেশিনটি স্থাপন করতে আসা প্রকৌশলী জসিম উদ্দীন জানান এটি স্থাপন  করতে ২ দিন লাগবে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা  কর্মকর্তা ডা. আব্দুর রাজ্জাক বলেন, সংবাদ প্রকাশের কারণেই দ্রুত মেশিনটি স্থাপনের ব্যবস্থা হয়েছে। এখন রোগীরা সহজেই আধুনিক এক্স-রে সেবা নিতে পারবে। 

এবিষয়ে স্থানীয় সরকার বিভাগের উপজেলা প্রকৌশলী আজিজুর রহমান জানান, পাচ বছর আগে পুরানো এক্সে-রে মেশিনটি বিকল হয়ে পড়লে, ইউএনও বরাবর হাসপাতাল কতৃপক্ষের আবেদনের প্রেক্ষিতে, গত বছরের ফেব্রুয়ারী মাসে স্থানীয় সরকার ও জাইকার সহযোগিতায় উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের আওতায় ১৬ লাখ  ৬৩ হাজার ৪৩ টাকা  ব্যায়ে আধুনিক এক্সে-রে মেশনটি ক্রয় করা হয়। স্থাপনার জন্য বিভিন্ন সমস্যা থাকায় মেশিনটি হাসপাতালের বারান্দায় প্রায় ১৯ মাস পড়ে  ছিল। তবে নতুন করে আবার ১১ লাখ টাকা বরাদ্দের পর মেশিনটি স্থাপনের কাজ শুরু হয়েছে।