২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০১:২০:৩৩ পূর্বাহ্ন


রাজশাহীতে বাংলাবান্ধা ট্রেনের লাইনচ্যুত সারাদেশের সাথে রেল যোগাযোগ বন্ধ
মঈন উদ্দিন
  • আপডেট করা হয়েছে : ১৩-০৯-২০২২
রাজশাহীতে বাংলাবান্ধা ট্রেনের লাইনচ্যুত সারাদেশের সাথে রেল যোগাযোগ বন্ধ রাজশাহীতে বাংলাবান্ধা ট্রেনের লাইনচ্যুত সারাদেশের সাথে রেল যোগাযোগ বন্ধ


রাজশাহী থেকে পঞ্চগড়গামী বাংলাবান্ধা এক্সপ্রেস ট্রেনটি চারঘাটের সরদহ রেলওয়ে স্টেশনের অদূরে লাইনচ্যুত হয়েছে।

সোমবার রাত ১০টার দিকে এই লাইনচ্যুতির ঘটনা ঘটে। তবে কেউ হতাহত হয়নি। এই ঘটনার পর থেকে রাজশাহীর সাথে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

খবর পেয়ে ঈশ্বরদী জংশনের একটি রিলিফ ট্রেন এরইমধ্যে উদ্ধার কাজের জন্য ঘটনাস্থলের উদ্দশে রওনা দিয়েছে।

এব্যপারে রাজশাহী রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক আব্দুল করিম বলেন- রাজশাহীতে রেলওয়ে স্টেশন থেকে রাতে পঞ্চগড়ের উদ্দেশে ছেড়ে যাওয়া বাংলাবন্ধা এক্সপ্রেস ট্রেনটি চারঘাটরে সরদহ রেলস্টেশনের অদূরে লাইনচ্যুত হয়েছে। তবে এই ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। বাংলাবন্ধা এক্সপ্রেস ট্রেনটি সরদহ রেলওয়ে স্টেশনে ঢোকার আগে একদম পেছনের বগিটি লাইনচ্যুত হয়েছে।

তিনি বলেন- এর ৮টি চাকাই লাইন থেকে নিচে নেমে গেছে। তবে সব বগির পেছনে থাকার ওই বগিটি রেখেই ট্রেনটি পঞ্চগড়ের উদ্দেশে কিছুক্ষণের মধ্যে ছেড়ে দেওয়া হবে।

এছাড়া লাইনচ্যুত হওয়ার পেছনের বগিটি উদ্ধার করার জন্য ঈশ্বরদী জংশন থেকে একটি রিলিফ ট্রেন রওনা দিয়েছে। ট্রেনটি ঘটনাস্থলে পৌঁছালে লাইনচ্যুত বগিটি উদ্ধার করা হবে। তারপর এই রুটে আবারও ট্রেন চলাচল স্বাভাবিক হবে।

বর্তমানে রাজশাহী থেকে ঢাকাসহ পশ্চিমাঞ্চল রেলওয়ের অন্যান্য রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে বলেও এ সময় উল্লেখ করেন তিনি।

আজ রাতের আন্তঃনগর ট্রেন ধূমকেতু এক্সপ্রেস ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে কী না প্রশ্নে রাজশাহী রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক আব্দুল করিম বলেন, ধূমকেতু এক্সপ্রেস ট্রেনটি রাত ১১টা ২০ মিনিটে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়ার কথা ছিল। তবে বাংলাবান্ধা এক্সপ্রেস লাইনচ্যুত হওয়ার কারণে ধূমকেতু ট্রেনের সিডিউল বিপর্যয় ঘটবে। ঈশ্বরদী থেকে রিলিফ ট্রেনটি চারঘাটের সরদাহে পৌঁছার পর লাইনচ্যুত হওয়া বগিটি উদ্ধার করবে। এর পরই ধূমকেতু এক্সপ্রেস ট্রেনটি ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে বলে আপাতত সিদ্ধান্ত রয়েছে।