২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৩:০৬:২১ পূর্বাহ্ন


সোনাগাজীতে গরু চুরি, যুবলীগ নেতাসহ গ্রেফতার ৮
অনলাইন ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ১৮-০৯-২০২২
সোনাগাজীতে গরু চুরি, যুবলীগ নেতাসহ গ্রেফতার ৮ সোনাগাজীতে গরু চুরি, যুবলীগ নেতাসহ গ্রেফতার ৮


ফেনীর সোনাগাজীতে অস্বাভাবিকভাবে বেড়ে চলেছে গরু চুরি। গত কয়েকদিনে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে ১৫টির বেশি গরু চুরি হয়েছে। এ ঘটনায় এক যুবলীগ নেতাসহ গরু চোরচক্রের ৮ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার রাত থেকে শনিবার (১৭ সেপ্টেম্বর) দিনভর অভিযান চালিয়ে এদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে চার লাখ টাকা মূল্যের চারটি চোরাই গরু উদ্ধার করা হয়। 

গ্রেফতার ব্যক্তিরা হলেন: মতিগঞ্জ ইউনিয়ন যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাতবাড়িয়া গ্রামের আবদুল হকের ছেলে আরিফুল ইসলাম সোহাগ, দক্ষিণ চরচান্দিয়া গ্রামের আমিন উল্যাহর ছেলে আবুল কাসেম সিরাজ, ছিদ্দিকুর রহমানের ছেলে শহীদুল ইসলাম সোহেল, আনন্দিপুর গ্রামের আবু তাহেরের ছেলে মো. আরিফ, চরগণেশ গ্রামের আবুল হোসেনের ছেলে মো. রাসেল, ফেনী সদর উপজেলার মধ্যম ধলিয়া গ্রামের বকু হোসেনের ছেলে ইমাম হোসেন, যাত্রাসিদ্ধি।

পুলিশ জানায়, গত ১৩ দিনে সোনাগাজী উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে পৃথক ঘটনায় ২১টি গরু চুরি হয়েছে। এর মধ্যে পুলিশ ৫টি গরু উদ্ধার করেছে। এ ঘটনায় ৮ জনকে গ্রেফতার করা হয়। পুলিশ তথ্যপ্রযুক্তি ব্যবহার করে গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রামের চান্দগাঁও, মাদারবাড়ি, মীরসরাই, ফেনীর কালিদহ ও সোনাগাজীর সাতবাড়িয়া থেকে তাদের গ্রেফতার করে। এ সময় যুবলীগ নেতা আরিফুল ইসলামের খামার থেকে দুটি ও ফেনীর কালিদহ ইউনিয়নের যাত্রাসিদ্ধি গ্রামের রনির বাড়ি থেকে দুটিসহ মোট চারটি গরু উদ্ধার করে।

এ ঘটনায় সোনাগাজী মডেল থানার  উপপরিদর্শক (এসআই) সৌরজিৎ বডুয়া বাদী হয়ে আলাদা দুটি মামলা দায়ের করেন।

সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ খালেদ হোসেন দাইয়্যান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, তদন্তসাপেক্ষে এ চক্রের সঙ্গে আরও যারা জড়িত, তাদের গ্রেফতারে অভিযান চলছে।