২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৬:১৭:৫৯ পূর্বাহ্ন


প্রেমিকাকে ফিরিয়ে আনতে চাইলে যা যা করণীয়
ফারহানা জেরিন
  • আপডেট করা হয়েছে : ১৮-০৯-২০২২
প্রেমিকাকে ফিরিয়ে আনতে চাইলে যা যা করণীয় ফাইল ফটো


প্রেম যেমন মধুর বিচ্ছেদ তেমনই বেদনার। অনেক সময় প্রেমের সম্পর্ক ভাঙে দুজনের সম্মতিতেই। কখনো বা একজনের ইচ্ছায়, কখনো আবার দুজনেরই উদাসীনতায়। যিনি সম্পর্কটা ধরে রাখতে চান, প্রেম ভেঙে গেলে তিনি বেশি কষ্ট পান। একসঙ্গে কাটানো ভালো মুহূর্তগুলো, বিভিন্ন স্মৃতি মনে পড়তে থাকে। প্রেমিকার একক সিদ্ধান্তে সম্পর্ক ভাঙলে অনেক সময় প্রেমিক তাকে ফিরে পেতে চান। সম্পর্ক ভেঙে যাওয়ার পর কিছু বিষয় মাথায় রাখতে হবে। এতে নিজে ভালো থাকা সহজ হবে সেইসঙ্গে ফিরে পেতে পারেন হারিয়ে ফেলা প্রেমিকাকেও-

যোগাযোগ পুরোপুরি বন্ধ করে দিন: প্রেমের সম্পর্ক ভাঙার পর মেয়েদের মন বেশি অস্থির থাকে। তারা এসময় কী চাইছেন তা বুঝে উঠতে পারে না। এক্ষেত্রে পরিস্থিতি সামাল দেওয়ার জন্য সাহসী পদক্ষেপ নিতে হয় পুরুষকে। সদ্য প্রাক্তন হওয়া প্রেমিকার সঙ্গে পুরোপুরি যোগাযোগ বন্ধ করে দিতে হবে। সম্ভব হলে সমস্ত জায়গা থেকে ব্লক করতে হবে। যোগাযোগের কোনো উপায় না থাকলে প্রেমিকা আরও বেশি মিস করতে শুরু করে। কোনো কারণে প্রেমিকের ওপর রেগে থাকলে সেটি পড়তেও সময় দিতে হবে।

প্রেমিকার সব কথা মেনে নেবেন না: প্রেমিকা যেসব করতে বলতো, ব্রেকআপের পর সেসব পালন করার ভূত মাথায় চেপে বসে অনেকের! অনেকেই কান্নাকাটি করে বলে, তুমি যা বলবে আমি তাই করবো। এটাই ভুল। নিজের সম্মানের জায়গাটি নষ্ট হতে দেবেন না। প্রেমিকাকে যতই ভালোবাসুন না কেন তাকে ধরে রাখার জন্য নিজের অস্তিত্ব বিসর্জন দেবেন না, তার কোনো অন্যায় আবদারও মেনে নেবেন না। আত্মসম্মান ধরে রাখতে জানলে অন্যরাও আপনাকে সম্মান করতে বাধ্য। এমনকি ফিরে আসতে পারে প্রেমিকাও।

অন্য সম্পর্কে জড়ালে তাকে বিরক্ত না করা: সম্পর্ক ভাঙার পর প্রেমিকা অন্য কোথাও সম্পর্কে জড়াতেই পারে। সে এখন আর আপনার সঙ্গে প্রতিশ্রুতিবদ্ধ নয়। তাই তার নতুন সম্পর্কের খবরে আপনার যদি কষ্টও হয়, তাকে জানাতে যাবেন না। তাকে কোনোভাবে বিরক্ত বা উত্যক্ত করতে যাবেন না। সে আপনার জীবনে এখন প্রাক্তন, আপনি চাইলেই তাকে অধিকার নিয়ে কিছু বলতে পারবেন না। সে যদি ভুল করে থাকে তবে তাকে সেটি বুঝতে যথেষ্ট সময় দিন।

আনন্দে থাকুন: সম্পর্ক শেষ হয়ে যাওয়া মানেই কোনোকিছু শেষ হয়ে যাওয়া নয়। তাই ব্রেকআপের পরে নিজেকে নতুন করে গুছিয়ে নিন। আনন্দ খুঁজে বের করুন। প্রেমের ক্ষত একদিনে সারবে না, সেজন্য নিজেকে সময় দিতে হবে। আনন্দে থাকুন। আপনার নিজের প্রতি ভালোবাসা দেখে প্রাক্তন প্রেমিকা আপনাকে পুনরায় সুযোগ দিতে পারে। মেয়েরা সব সময় আত্মবিশ্বাসী পুরুষই পছন্দ করে।

নিজের মন্দ দিকগুলো বদলে ফেলুন: আপনার মন্দ কোনো দিক দেখেই হয়তো আপনার প্রেমিকা সম্পর্কটি ভেঙে দিয়েছে। তাই বলে নিজেকে খারাপ ভাববেন না, নিজের ভেতর থেকে মন্দ দিকগুলো বাদ দেওয়ার চেষ্টা করুন। এটি করতে হবে নিজের জন্যই। তাতে নিজেকে নতুনভাবে আবিষ্কার করার সুযোগ পাওয়া যাবে।