২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ১০:৪৬:১৯ পূর্বাহ্ন


" রাজশাহী জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা ও মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত "
মাসুদ রানা রাব্বানী রাজশাহী:
  • আপডেট করা হয়েছে : ১৮-০৯-২০২২
" রাজশাহী জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা ও  মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত " " রাজশাহী জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা ও মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত "


রাজশাহী জেলা পুলিশের  মাসিক  কল্যাণ সভা অনুষ্ঠিত হয়েছে। কল্যাণ সভায় সভাপতিত্ব করেন  রাজশাহী জেলার পুলিশ সুপার  এ বি এম মাসুদ হোসেন, বিপিএম (বার)।  এ সময় রাজশাহী জেলা পুলিশের অন্যান্য সিনিয়র  কর্মকর্তাগণ,  ফোর্সবৃন্দ ও সিভিল স্টাফগন  উপস্থিত ছিলেন। 

কল্যাণ সভায় উপস্থিত পুলিশ সদস্যরা পুলিশ সুপারের নিকট কল্যাণ সংক্রান্ত  বিষয়ে তাদের প্রস্তাবনা  ও মতামত উত্থাপন করেন। পুলিশ সুপার তাদের প্রস্তাবনা বাস্তবায়নে সংশ্লিষ্টদের প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করেন। 

এরপর বেলা সাড়ে ১১টায় পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষ  হল অব ইউনিটিতে  মাসিক অপরাধ পর্যালোচনা  সভা অনুষ্ঠিত হয়।

সভায়  বিট পুলিশিং কার্যক্রম গতিশীল করার  মাধ্যমে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রাখা ও  জনবান্ধব পুলিশিং নিশ্চিত করার নির্দেশনা প্রদান করা হয়। আসন্ন শারদীয় দুর্গাপূজা যাতে সুষ্ঠু,  সুন্দর ও নিরাপদ পরিবেশে সম্পন্ন হয় সে বিষয়ে প্রত্যেক থানার অফিসার ইনচার্জগণকে প্রয়োজনীয়  দিকনির্দেশনা প্রদান করা হয়। 

থানা  এলাকায় চুরি, ছিনতাইসহ অন্যান্য অপরাধ যাতে না বৃদ্ধি পায় সেদিকের প্রতি লক্ষ্য রেখে দায়িত্ব  পালনের  নির্দেশনা দেওয়া হয়। মাদক -জংগী- সন্ত্রাসবাদ  ও চোরাচালানের বিরুদ্ধে চলমান  অভিযান জোরদারকরনের কথা বলা হয়। পাশাপাশি গ্রেফতারি পরোয়ানা তামিল করার বিষয়ে  থানার অফিসার ইনচার্জদের বিশেষ নির্দেশনা দেওয়া হয়। সকলকে  পেশাদারিত্ব, দেশপ্রেম ,  নিষ্ঠা ও সততার সাথে নিজ নিজ কর্তব্য পালনের মাধ্যমে সাধারণ জনগণের আস্থা অর্জনের বিষয়ে নির্দেশনা দেওয়া হয়।  বিভিন্ন ক্যাটাগরিতে কাজের ক্ষেত্রে  সর্বোচ্চ  সাফল্য অর্জনকারী অফিসার-ফোর্সদের পুরস্কৃত করেন পুলিশ সুপার ।

এছাড়া সম্প্রতি  পিআরএল এ গমনকারী দুইজন পুলিশ সদস্যের হাতে শুভেচ্ছা স্মারক ও শুভেচ্ছা উপহার তুলে দেন পুলিশ সুপার ।