২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৮:০২:২১ অপরাহ্ন


গাজীপুরে বেলুন বিস্ফোরণের ঘটনায় গ্রেফতার ৩
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২০-০৯-২০২২
গাজীপুরে বেলুন বিস্ফোরণের ঘটনায় গ্রেফতার ৩ গাজীপুরে বেলুন বিস্ফোরণের ঘটনা


গাজীপুর মেট্রোপলিটন পুলিশের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে গ্যাস বেলুন বিস্ফোরণের ঘটনায় তিনজনকে গ্রেফতার করা হয়েছে। সোমবার (১৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় ঢাকাসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গাজীপুর মেট্রোপলিটন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন।গ্রেফতাররা হলেন- মো. বাবুল, মনিক ও কিবরিয়া। তারা বেলুন সরবরাহ, বেলুন আনা এবং বেলুনে গ্যাস ভর্তি করার সঙ্গে জড়িত। এর আগে বেলুন বিস্ফোরণের ঘটনায় শনিবার রাত সাড়ে ১১টায় সদর থানার উপ-পরিদর্শক মোসাব্বির হোসেন বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা করেন । মামলায় অনুষ্ঠানে বেলুন সরবরাহের দায়িত্বে থাকা তিনজনকে আসামি করা হয়। মামলাটির তদন্ত কাজ চলছে।

শুক্রবার সন্ধ্যায় জিএমপির চতুর্থ বর্ষপূর্তির অনুষ্ঠানে গ্যাস বেলনু বিস্ফোরণ ঘটে। এতে কমেডিয়ান আবু হেনা রনি, গাজীপুর জেলা পুলিশের কনস্টেবল মোশারফ হোসেন, গাছা থানার কনস্টেবল রুবেল মিয়া ও ইমরান হোসেন, টঙ্গী পূর্ব থানার কনস্টেবল জিলুর রহমান আহত হন। তাদের প্রথমে গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা শেষে আবু হেনা রনি ও কনস্টেবল জিল্লুর রহমানকে উন্নত চিকিৎসার জন্য শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠান।

এদিকে গ্যাস বেলুন বিস্ফোরণে আহত হওয়ার ঘটনা তদন্তে শুক্রবার রাতেই গাজীপুর মহানগর পুলিশের ডিসি (উপ-কমিশনার, উত্তর) আবু তোরাব মো. শামসুর রহমানকে প্রধান করে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন  করেছেন গাজীপুর মহানগর পুলিশ কমিশনার। অন্য সদস্যরা হলেন এডিসি (উত্তর) রেদোয়ান আহমেদ, এসি প্রসিকিউশন মো. ফাহিম আশজাদ ও গাজীপুর সদর থানার ওসি মো. রফিকুল ইসলাম। তিন কার্য দিবসের মধ্যে তাদের প্রতিবেদন জমা দিতে বলা হয়েছেG