০২ অক্টোবর ২০২২, রবিবার, ০১:২৯:০৭ অপরাহ্ন


অমিতাভকে নকল করেই লজ্জায় লাল রেখা!
তামান্না হাবিব নিশু:
  • আপডেট করা হয়েছে : ২২-০৯-২০২২
অমিতাভকে নকল করেই লজ্জায় লাল রেখা! অমিতাভকে নকল করেই লজ্জায় লাল রেখা!


বলিউডের এভারগ্রিন বিউটি তিনি, তাঁর রূপের জাদুতে মুগ্ধ আসমুদ্রহিমাচল। সচরাচর জনসমক্ষে দেখা যায় না রেখাকে। তবে যখন তিনি প্রকাশ্যে আসেন, রূপে-লাস্যে মুগ্ধ করেন এই বলি সুন্দরী। রেখার ‘সেন্স অফ হিউমার’ও কিন্তু চোখ টানে বরাবর! সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল রেখার এক ভিডিয়ো ক্লিপিং। সেখানে অমিতাভ বচ্চনের ‘কৌন বনেগা ক্রোড়পতি’র সংলাপ আওড়াতে দেখা গেল রেখাকে। এরপরই লজ্জিত হয়ে, সেই অংশটি শো'তে বাদ দিয়ে দেওয়ার অনুরোধও করেন রেখা।

এই ভিডিয়োটি সোনি টিভির নাচের রিয়ালিটি শো ‘সুপার ডান্সার’-এর। ২০১৭ সালে এই শো-এর এক এপিসোডে অতিথি বিচারক হিসাবে হাজির হয়েছিলেন বলিউডের ‘উমরাও জান’। রেখার এক অনুরাগী সম্প্রতি সেটি ইনস্টাগ্রামে শেয়ার করেছেন। গীতা কাপুর, শিল্পা শেট্টি এবং অনুরাগ বসু ছিলেন শো-এর বিচারক। সঞ্চালক ঋত্বিক ধনজানি এই শো নিয়ে রেখার জ্ঞান থেকে অবাক হয়ে যান, কাজ হারানোর ভয় বুকে চেপে সে কথা বলেও ফেলেন ঋত্বিক। জবাবে রেখা বলেন, ‘আমি তো সরাসরি বলব আদর, আভার, অভিনন্দন….’, মাঝপথেই থেমে যান রেখা। সঙ্গে সঙ্গে লজ্জিত হয়ে যোগ করেন, ‘এটা ওই শো নয় না? কিন্তু চ্যানেল তো একই তাই না?’ এরপর মাথা চুলকে, জিভ কেটে ‘সরি’ বলেন অভিনেত্রী। আশেপাশের সকলে রেখার এই কীর্তি দেখে হাসি চাপতে পারেননি। লাজে রাঙা রেখা আবারও ক্ষমা চেয়ে ওই অংশটি শো-র মূল পর্ব থেকে ছেঁটে ফেলবার আবেদন জানান। তবে ঋত্বিকের সহ-সঞ্চালক পরিতোষ তো বলেই ফেলেন- ‘বাদ দেবে? এটা তো এবার প্রোমোর অংশ হয়ে যাবে!’

আদতে ‘আদর, আভার, অভিনন্দন’ এই তিন শব্দ দিয়েই কৌন বনেগা ক্রোড়পতির প্রত্যেক এপিসোডের সূচনা করেন অমিতাভ। এই তিনটি শব্দ উচ্চারণের সময় নিজের গলার স্বরেও পরিবর্তন আনেন রেখা। তাই এই ভুল যে ইচ্ছাকৃত ছিল না, তা বুঝতে অসুবিধা হওয়ার নয়। অনেকে নেটিজেনই রেখার এই সাহসিকতাকে কুর্নিশ জানিয়েছেন। অনেকেই তাঁকে ‘বিন্দাস’ তকমা দিয়েছেন।

একটা সময় রেখা ও অভিতাভ বচ্চনের প্রেম নিয়ে বলিউডে কম কানাঘুষো ছিল না। রেখা, অমিতাভের প্রতি নিজের দুর্বলতার ও ভালোবাসার কথা বহুবার প্রকাশ্যে জানালেও, এই ব্যাপারে কোনওদিনই মুখ খোলেনি বচ্চন পরিবার। একসঙ্গে ‘দো আনজানে’ ছবিতে প্রথমবার রুপোলি পর্দায় ধরা দিয়েছিল এই জুটি। তখন অমিতাভ বিবাহিত। এরপর ‘আলাপ’, ‘খুন পসিনা’, ‘গঙ্গা কি সওগন্ধ’, ‘মুকাদ্দর কা সিকান্দর’, ‘সুহাগ’, ‘সিলসিলা’র মতো ছবিতে একসঙ্গে দেখা গিয়েছে রেখা-অমিতাভকে।