০২ অক্টোবর ২০২২, রবিবার, ০১:১০:৪৬ অপরাহ্ন


চাকরি দেওয়ার নামে ২১ লাখ টাকা প্রতরনা, নওগাঁ ৫ সাংবাদিকের বিরুদ্ধে মামলা
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৩-০৯-২০২২
চাকরি দেওয়ার নামে ২১ লাখ টাকা প্রতরনা, নওগাঁ ৫ সাংবাদিকের বিরুদ্ধে মামলা চাকরি দেওয়ার নামে ২১ লাখ টাকা প্রতরনা, নওগাঁ ৫ সাংবাদিকের বিরুদ্ধে মামলা


পত্রিকায় চাকরি দিবেন বলে প্রায় ২১ লক্ষ টাকা হাতিয়ে নেবার অভিযোগ উঠেছে পত্নীতলা উপজেলা প্রেসক্লাবের কথিত সভাপতি কাজী শামিউল আরিফ শাওনসহ নওগাঁর কথিত ৫ জন সাংবাদিকের বিরুদ্ধে। এ বিষয়ে মানিক হোসেন নামে এক ভুক্তভোগী বাদী হয়ে আদালতে মামলা দায়ের করেছেন।
মামলা সূত্রে জানা যায়, ” দৈনিক বিডিসি ক্রাইম নিউজ” নামক পত্রিকায় চাকরি দেওয়ার কথা বলে মো: শহিদুল ইসলাম, মো: আনিছুর রহমান, মো: জহুরুল হক ( কাজল), পত্নীতলা উপজেলা প্রেসক্লাবের কথিত সভাপতি কাজী শামিউল আরিফ ( শাওন ) ও মাহবুব আলম ২০ লক্ষ ৮১ হাজার টাকা প্রতরনা করেছেন।
এ বিষয়ে বাদী মো: মানিক হোসন জানান,” দৈনিক বিডিসি ক্রাইম নিউজ” পত্রিকায় চাকরি দিবেন বলে আমাদের দশ জনের নিকট হতে ধামইরহাট উপজেলার আমাইতারা বাজার এলাকার বাচ্চু মন্ডলের ছেলে মো: শহিদুল ইসলাম, একই উপজেলার বাসুদেবপুর এলাকার রইচ উদ্দীনের ছেলে আনিছুর রহমান, নওগাঁ সদও উপজেলার মখরপুর এলাকার মোজাম্মেল হক এর ছেলে মো: জহুরুল হক ( কাজল ), পত্নীতলা উপজেলার চাঁদপুর এলাকার কাজী আবু হেনা মোস্তফা কামালের ছেলে পত্নীতলা উপজেলা প্রেসক্লাবের কথিত সভাপতি কাজী শামিউল আরিফ শাওন ও ধামইরহাট উপজেলার খেলনা এলাকার মো: ইসমাইল হোসেনের ছেলে মো: মাহবুব আলম তাদের কথিত প্রেসক্লাবের রুমে ২০ লক্ষ ৮১ হাজার টাকা নেন।
এর মধ্যে আমার কাছ থেকে ৪ লক্ষ ৭৫ হাজার, মোশারফ হোসেন ও শান্তের কাছ থেকে ২ লক্ষ ৭৫ হাজার, আরিফ হোসেন এর কাছ থেকে ২ লক্ষ, সবুজ হোসেন এর কাছ থেকে ২ লক্ষ ৫০ হাজার, সাব্বির হোসাইন এর কাছ থেকে ১ লক্ষ ২৩ হাজার, সজিব হোসেনের কাছ থেকে ১ লক্ষ ২৫ হাজার, রিমন হোসেন এর কাছে থেকে ১ লক্ষ. রফিকুল ইসলাম ও ময়েন এর কাছ থেকে ৩ লক্ষ ১৮ হাজার, আজিজুল হকের কাছ থেকে ১ লক্ষ ২৫ হাজার ও মোছা: জেবা ফারহার কাছ থেকে ৮০ হাজার টাকা নেন।
টাকা দেবার কিছুদিন পর যখন আমরা জানতে পারি বিডিসি ক্রাইম নিউজ নামক কোন পত্রিকা সরকারি মিডিয়াভূক্ত নয়। এ বিষয়ে শহিদুল ইষলাম কে বললে তিনি বলেন, ” বিডিসি ক্রাইম নিউজ” পত্রিকায় ক্রাইম শব্দটি লিখা আছে বলে মাননীয় মন্ত্রী এই পত্রিকার অনুমোদন দিবেন না। যার কারণে আমাদের নতুন পত্রিকা ” দৈনিক বাংলার পাতা” নামক পত্রিকা চাকুরী দিবো।
পরবর্তীতে খোঁজ খবর নিয়ে দেখি দৈনিক বিডিসি ক্রাইম নিউজ ও দৈনিক বাংলার পাতা নামক দুটি পত্রিকায় ভূয়া। পরবর্তীতে আমরা আমাদের টাকা ফেরত চাইলে আসামীগণ সংসদ সদস্য, এমপি, মন্ত্রীসহ বিভিন্ন রাজনৈতিক ব্যক্তির নাম বলে বিভিন্ন ধরণের হুমকি- ধামকি দেন।
পরবর্তীতে আমরা খোঁজ- খবর নিয়ে দেখি সব ভূয়া। আমরা আমাদের টাকা ফেরত না পাওয়ায় আদালতের আশ্রয় নিয়েছি।
এ বিষয়ে অভিযুক্ত পত্নীতলা উপজেলা প্রেসক্লাবের সভাপতি কাজী শামিউল আরিফ (শাওন) এর সাথে মুঠোফোনে বার বার যোগাযোগ করার চেষ্টা করলে তিনি ফোন রিসিভ করেন নি।