২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৭:১৮:৪৫ অপরাহ্ন


অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের সিরিজ জয়
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৬-০৯-২০২২
অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের সিরিজ জয় ফাইল ফটো


ভারত-অস্ট্রেলিয়ার তিন ম্যাচ টি-২০ সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ জিতে সিরিজ নিজেদের করে নিলো ভারত। রোববার (২৫ সেপ্টেম্বর) হায়দ্রাবাদে অনুষ্ঠিত ম্যাচে ৬ উইকেটে জয় পায় ভারত। 

সিরিজের প্রথম ম্যাচে ২০৮ রান করেও হেরে যায় ভারত। দ্বিতীয় ম্যাচে বৃষ্টিবিঘ্নিত ৮ ওভারের ম্যাচে জয় তুলে সিরিজে সমতা আনে ভারত। তাই সিরিজের শেষ ম্যাচ হয়ে দাঁড়ায় অঘোষিত ফাইনাল। সিরিজ নির্ধারণী ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে ক্যামেরুন গ্রিন ও টিম ডেভিডের ঝড়ো ফিফটিতে নির্ধারিত ২০ ওভার শেষে ১৮৬ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। ভারতের পক্ষে অক্ষর প্যাটেল নেন সর্বোচ্চ তিন উইকেট। আর ভুবনেশ্বর, চাহাল ও হার্শাল প্যাটেল নেন একটি করে উইকেট।

১৮৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে সূর্যকুমার যাদব ও বিরাট কোহলির ব্যাটে ভর করে ১ বল হাতে রেখেই জয় তুলে নেয় ভারত। রান তাড়া করতে নেমে শুরুতেই উইকেট হারায় ভারত। প্রথম ওভারেই মাত্র ১ রান করে আউট হন লোকেশ রাহুল। এরপর ৪র্থ ওভারে সাজঘরের পথ ধরেন অধিনায়ক রোহিত শর্মা। ১৪ বলে ১৭ রান করে ফেরেন তিনি। এরপর ক্রিজে আসেন সূর্যকুমার যাদব। বিরাট কোহলিকে সঙ্গে নিয়ে ৬২ বলে ১০৪ রানের জুটি গড়েন তিনি। হ্যাজলউডের বলে আউট হওয়ার আগে ৩৬ বলে খেলেন ৬৯ রানের বিধ্বংসী ইনিংস। যাদবের আউটের পর ক্রিজে আসেন হার্দিক পাণ্ডে। হার্দিককে সঙ্গে নিয়ে জয়ের কাছে নিয়ে যায় কোহলি। জয় থেকে ৫ রান দূরে থাকতে ডানিয়েল সাম'সের বলে আউট হন তিনি। ৪৮ বলে ৬৩ রান করেন সাজঘরে ফরে যান কোহলি। এরপর জয়ের আনুষ্ঠানিকতা সারেন হার্দিক।  

এই জয়ের ফলে ২-১ ব্যবধানে সিরিজ নিজেদের করে নেয় ভারত। আর ম্যাচ সেরা পুরস্কার জিতেন সূর্যকুমার যাদব।