২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০১:২০:০৮ পূর্বাহ্ন


শিশু অপহরণের পর হত্যার দায়ে সিরাজগঞ্জে যুবকের মৃত্যুদণ্ড
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ২৭-০৯-২০২২
শিশু অপহরণের পর হত্যার দায়ে সিরাজগঞ্জে যুবকের মৃত্যুদণ্ড শিশু অপহরণের পর হত্যার দায়ে সিরাজগঞ্জে যুবকের মৃত্যুদণ্ড


শিশু সালাম আলীকে অপহরণের পর হত্যার দায়ে সিরাজগঞ্জের শাহজাদপুরে আমির চাঁন (২৮) নামে এক যুবককে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আজ মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে খোদা মো. নাজির এ রায় দেন বলে জানিয়েছে আদালতের স্টেনোগ্রাফার রাশেদুল ইসলাম।

আসামি আমির চাঁন সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার রায়পুর গ্রামের মোকছেদ আলীর ছেলে।

মামলার অভিযোগ পত্রে জানা যায়, ২০১৮ সালের ২ আগষ্ট বিকেলে শাহজাদপুরের রায়পুর গ্রামের আকছেদ আলীর বাড়ির উঠানে আমির চাঁনসহ শিশু মুসা, সুমাইয়া, ইয়াসিন ও ভুক্তভোগী সালাম আলী ফুটবল খেলছিল। খেলা শেষে প্রতিবেশি আমির চাঁন শিশু সালামকে কৌশলে তার বাড়িতে নিয়ে আটক করে রাখে।

এরপর শিশুটির পরিবারের কাছে পর্যায়ক্রমে দশ লাখ, তিন লাখ ও দেড়লাখ টাকা মুক্তিপণ দাবি করে বিভিন্ন জায়গায় চিরকুট ও চিঠি ফেলে রাখে।

এ দিকে শিশুটির মা-বাবাসহ বাড়ির লোকজন সালাম আলীর সন্ধ্যান না পেয়ে ২০১৮ সালের ১১ আগষ্ট শাহজাদপুর থানায় মামলা দায়ের করেন।

ওই দিন পুলিশ আমির চাঁনকে গ্রেপ্তার করলে তিনি ঘটনার কথা স্বীকার করেন এবং তার দেওয়া তথ্য অনুযায়ী আব্দুল লতিফ ও জাকিরুলের বাড়ির কুয়া থেকে সালাম আলীর লাশ উদ্ধার করা হয়। আসামি আমির ঘটনার কথা স্বীকার করে ম্যাজিস্ট্রেট আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

রাষ্ট্রপক্ষ অভিযোগ প্রমাণের জন্য ১১ জনের স্বাক্ষীর সাক্ষ্য নেন। স্বাক্ষ্য নেওয়া শেষে আজ আমির চাঁনকে মৃত্যুদণ্ড দেন বিচারক।