২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৭:০৪:২৩ অপরাহ্ন


বাঘায় সাম্প্রদায়িকতা বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত
মাসুদ রানা রাব্বানী, রাজশাহী:
  • আপডেট করা হয়েছে : ৩০-০৯-২০২২
বাঘায় সাম্প্রদায়িকতা বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত বাঘায় সাম্প্রদায়িকতা বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত


"বাঘায়  মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, বাল্যবিবাহ, ডিজিটাল অপরাধ, হ্যাকিং ও সাম্প্রদায়িকতা বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) বিকাল  ৪টায় রাজশাহীর বাঘা  থানাধীন মনিগ্রাম ইউনিয়নের বিনোদপুর উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে বাঘা থানার আয়োজনে এই বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে  প্রধান অতিথি  হিসেবে উপস্থিত ছিলেন  রাজশাহীর পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন,  বিপিএম (বার)।  এ সময় বাঘা  উপজেলা  আওয়ামীলীগের সেক্রেটারি মোঃ আশরাফুল ইসলাম বাবুল, অতিরিক্ত পুলিশ সুপার ( ক্রাইম এন্ড অপস) সনাতন চক্রবর্তী, মনিগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম, বাঘা থানার অফিসার ইনচার্জ মোঃ সাজ্জাদ হোসেন ও  বাঘা থানার অফিসার-ফোর্সবৃন্দসহ স্থানীয় গগণ্যমান্য ব্যক্তিবর্গ, রাজনৈতিক নেতৃবৃন্দ ও বিভিন্ন শ্রেণী-পেশার লোকজন  উপস্থিত ছিলেন।

উপস্থিত নাগরিকগনের মধ্য থেকে কয়েকজন  পুলিশের আইনগত সেবা  ও চলমান কার্যক্রম সংক্রান্তে তাদের  প্রত্যাশা, প্রাপ্তি  ও পরামর্শ  তুলে ধরেন।

পুলিশ সুপার তার বক্তব্যে বলেন, জনবান্ধব ও গণমুখী  পুলিশি ব্যবস্থা নিশ্চিতকরণে রাজশাহী জেলা  পুলিশ সবসময় কাজ করে চলেছে । বিট পুলিশিং কার্যক্রমের মাধ্যমে  পুলিশের আইনগত সেবা জনগনের দোরগোড়ায় পৌছানার প্রচেষ্টা অব্যাহত রয়েছে। প্রত্যাশিত  সেবা গ্রহনের ক্ষেত্রে কেউ যাতে  অযথা হয়রানির শিকার না হয় সেটি গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। মাদক,সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে পুলিশের নিয়মিত  অভিযান জোরদার করা হয়েছে৷

ইতোমধ্যে  বাঘা থানাসহ রাজশাহী জেলার অন্যান্য থানা এলাকার হ্যাকারচক্রের সাথে জড়িত উল্লেখযোগ্য সংখ্যক অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসা হয়েছে।  এছাড়া সমাজ থেকে  অপরাধ নিরসনে  প্রয়োজনীয় তথ্য দিয়ে পুলিশকে সহযোগিতা করা ও সম্প্রীতি-ভ্রাতৃত্বের  বন্ধনে আসন্ন শারদীয় দুর্গাপূজা  উৎসব উদযাপন করার  আহবান জানান পুলিশ সুপার।