০৬ ডিসেম্বর ২০২২, মঙ্গলবার, ১২:৩৩:২৩ অপরাহ্ন


চট্টগ্রামে গুলি করে হত্যা মামলার আসামী গাছ কামাল গ্রেফতার
স্টাফ রিপোর্টার:
  • আপডেট করা হয়েছে : ০১-১০-২০২২
চট্টগ্রামে গুলি করে হত্যা মামলার আসামী গাছ কামাল গ্রেফতার চট্টগ্রামে গুলি করে হত্যা মামলার আসামী গাছ কামাল গ্রেফতার


চট্টগ্রামের দক্ষিণ রাঙ্গুনিয়া থানা এলাকায় গুলি করে হত্যা মামলার প্রধান ২নং আসামী কামাল উদ্দিন অরফে গাছ কামাল এবং মোঃ ইউসুফ’কে আটক করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম।

নিহত এনাম উদ্দিনের সাথে গ্রেফতার আসামী কামাল উদ্দিন অরফে গাছ কামাল এবং মোঃ ইউসুফ এর সহিত পারিপার্শ্বিক বিভিন্ন বিষয়ে নিয়ে অভ্যন্তরীণ কোন্দল চলে আসছিল। গত ১৯ জুলাই রাত ১১টায় নিহত এনামের বসত ঘরের কক্ষে ঘুমানোর প্রস্তুতি নেওয়ার সময় কামাল উদ্দিন অরফে গাছ কামাল এবং মোঃ ইউসুফ তাদের দলবল নিয়ে দরজায় এসে ভিকটিম এর নাম ধরে ডাকা-ডাকি করে। ওই সময় নিহত এনামের স্ত্রী রুনা আক্তার ঘরের দরজা খুলে এভাবে চিৎকার করে ডাকার কারণ জানতে চাওয়া মাত্রই তাকে ধাক্কা মেরে ফেলে দিয়ে দুস্কৃতিকারীরা তাদের হাতে থাকা আগ্নেয়াস্ত্র নিয়ে ভিকটিম এর ঘরের ভিতর প্রবেশ করে লাঠি দিয়ে ভিকটিমের বুকে আঘাত করে।

এক পর্যায়ে ভুক্তভোগীকে মাটিতে পড়ে গেলে তার স্ত্রী রুনা আক্তার কৌশলে ঘরের বৈদ্যুতিক লাইট বন্ধ করে দিলে ভিকটিম এনাম আত্মরক্ষার্থে মাটি হতে উঠে ঘর থেকে বের হওয়ার চেষ্টাকালে ভিকটিমকে আটকানোর চেষ্টায় ব্যর্থ হয়ে দুস্কৃতিকারীদের হাতে থাকা আগ্নেয়াস্ত্র এবং বাহিরে পূর্বপরিকল্পিতভাবে অবস্থানরত অপরাপর অজ্ঞাতনামা ব্যক্তিরদের হাতে থাকা আগ্নেয়াস্ত্র দ্বারা ভিকটিমকে উদ্দেশ্যে করে এলোপাতাড়ী গুলি বর্ষণ করে। ওই সময় ভুক্তভোগী দিশেহারা হয়ে বাড়ির পাশর্^বর্তী জনৈক জাহাঙ্গীরের বসত ঘরে প্রবেশ করে খাটের নিচে লুকিয়ে আত্মরক্ষার চেষ্টা করে। কিন্তু ঘাতক জাহাঙ্গীর বসত ঘরে প্রবেশ করে খাটের নিচ হতে বের করে নিহত এনামের ডান বুকের উপর গুলি করলে মাটিতে পড়ে তার মৃত্যু হয়। মৃত্যু নিশ্চিত করার জন্য বুকের উপর পা দ্বারা চাপ দিয়ে কপালে ও নাকের উপর গুলি কররে মাথা ছিদ্র হয়ে মাথার বাম পাশের পিছন দিক দিয়ে বের হয়। এলাকার লোকজন ভিকটিমকে গুলিবিদ্ধ অবস্থায় ঘটনাস্থল থেকে উদ্ধার করে রাজারহাট বাজারে উপ-সহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার ডাঃ আশিষ কুমার সরকারের কাছে নিয়ে গেলে এনামকে পরীক্ষা করে মৃত ঘোষণা করেন।

এ ঘঁনায় নিহতের ছোট ভাই বাদী হয়ে চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া থানায় ৫ জনের বিরুদ্ধে এবং অজ্ঞাত নামা ৭/৮ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করে। 

মামলাটি রুজু হওয়ার পর থেকে ঘটনার সাথে জড়িত আসামীদের গ্রেফতারের জন্য র‌্যাব-৭, চট্টগ্রাম ছায়াতদন্ত ও গোয়েন্দা নজরদারী অব্যাহত রাখে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল শুক্রবার (৩০ সেপ্টেম্বর) ভোর আনুমানিক ৪টায় চট্টগ্রাম মহানগরীর বায়োজিদ বোস্তামি থানাধীন ক্যান্টনমেন্ট রেলস্টেশন এলাকায় এবং চান্দগাঁও থানাধীন কাপ্তাই রাস্তার মাথা এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে এজাহার নামীয় ২ নং কামাল উদ্দিন অরফে গাছ কামাল (৩৮), পিতা-মৃত বাদশা মিয়া ও মোঃ ইউসুফ (২৪), পিতা-মোঃ নুরুল ইসলাম, উভয় সাং-মাইশাবাম, থানা-দক্ষিণ রাঙ্গুনিয়া, জেলা-চট্টগ্রামদ্বয়কে গ্রেফতার করতে সক্ষম হয়। জিজ্ঞাসাবাদে তারা নৃশংসভাবে হত্যা কান্ডের ঘটনার সাথে সরাসরি জড়িত থানার কথা স্বীকার করে।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ শেষে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানায় র‌্যাব -৭।