২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৯:৫৬:২৪ পূর্বাহ্ন


তাইল্যান্ডে বাচ্চাদের ক্রেশে এলোপাথাড়ি গুলিতে ৩১ জনের মৃত্যু
আন্তর্জাতিক ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ০৬-১০-২০২২
তাইল্যান্ডে বাচ্চাদের ক্রেশে এলোপাথাড়ি গুলিতে ৩১ জনের মৃত্যু তাইল্যান্ডে বাচ্চাদের ক্রেশে এলোপাথাড়ি গুলিতে ৩১ জনের মৃত্যু


তাইল্যান্ডের উত্তর-পূর্ব প্রদেশে শিশুদের ক্রেশে এলোপাথাড়ি গুলি চালিয়েছে এক দুষ্কৃতী। বৃহস্পতিবার  বাংলাদেশ সময় দুপুর ২টার দিকে সংবাদসংস্থা রয়টার্স জানাচ্ছে, বাচ্চা ও বড় মানুষ মিলিয়ে এখনও পর্যন্ত ৩১ জনের মৃত্যু হয়েছে। 

তাইল্যান্ড পুলিশ জানিয়েছে, যে গুলি চালিয়েছে সে প্রাক্তন পুলিশকর্মী। তাঁকে এখনও পর্যন্ত ধরা যায়নি। তার খোঁজে চিরুনি অভিযান শুরু করেছে তাই পুলিশ।

তাইল্যান্ড সরকারের মুখপাত্র বলেছেন, প্রধানমন্ত্রীর সচিবালয়ের পক্ষ থেকে দেশের সমস্ত এজেন্সিকে নির্দেশ দেওয়া হয়েছে গণহত্যাকারীকে দ্রুততার সঙ্গে ধরতে হবে।

সরকারি পরিসংখ্যান বলছে তাইল্যান্ডে মানুষের হাতে অবৈধ অস্ত্র তেমন নেই। কারণ এখানে বন্দুকের লাইসেন্স পাওয়া খুব সহজ। তাই অনেকেই আত্মরক্ষার জন্য বন্দুক রাখেন।

গণহত্যা বা বন্দুকধারীর হামলাও তেমন ঘটে না তাইল্যান্ডে। ২০২০ সালে এক অবসরপ্রাপ্ত তাই সৈনিক গুলি চালিয়ে ২৯ জনকে হত্যা করেছিলো। এরপর আবার সেই ঘটনার পূণরাবৃত্তি। যা তাইল্যান্ডে গত ১০০ বছরে সবচেয়ে বড় গণহত্যা বলে দাবি করেছে সংবাদসংস্থা।